ব্রেকিং:
উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পেলেন ১৫ চরমপন্থী
  • শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১২২

শ্রমিকলীগের সম্মেলন আজ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন জাতীয় শ্রমিকলীগের সম্মেলন শনিবার। ৭ বছর পর সোহরাওয়ার্দী উদ্যানে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রথম অধিবেশন শুরু হবে সকাল ১০টায় ও দুপুর ৩টা থেকে দ্বিতীয় অধিবেশন শুরু হবে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে। সম্মেলনে সংগঠনের নেতাকর্মীসহ দেশি-বিদেশি অতিথিরা থাকবেন।

আওয়ামী লীগের শীর্ষ নেতারা জানান, তারুণ্য নির্ভর, ত্যাগী ও স্বচ্ছ নেতাদেরকেই শ্রমিকলীগের নেতৃত্বে আনা হবে। সে অনুযায়ী দলটির শীর্ষ পর্যায়ের অনেকেই বাদ পড়তে পারেন। আর ক্যাসিনোকাণ্ড, টেন্ডার ও চাঁদাবাজিতে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত নেতাদের বিদায় করা শুরু হয়েছে আগে থেকেই।

শ্রমিকলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম  বলেন, আইএলও এর নিয়ম মেনে শ্রমিকলীগের কার্যক্রম পরিচালনা করা হয়। সে অনুযায়ী আমাদের কমিটি করা হয়েছে ৩৫ সদস্য বিশিষ্ট। এ সম্মেলনের মাধ্যমে ত্যাগী, স্বচ্ছ ও শ্রমিকবান্ধব নেতারাই আসবেন।

শ্রমিকলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি হাবিবুর রহমান আকন্দ  বলেন, সংগঠন পরিচালনার জন্য আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে যোগ্য মনে করবেন তাকেই দায়িত্ব দেবেন। শ্রমিকেরলীগে কোনো টেন্ডারবাজ, চাঁদাবাজ ও সন্ত্রাসীর জায়গা দেয়া হবে না।

১৯৬৯ সালের ১২ অক্টোবর প্রতিষ্ঠা লাভ করে জাতীয় শ্রমিকলীগ। ২০১২ সালের সর্বশেষ জাতীয় শ্রমিক লীগের সম্মেলন হয়। সেই সম্মেলনের মাধ্যমে সভাপতির দায়িত্ব পান নারায়ণগঞ্জের শ্রমিক নেতা শুক্কুর মাহমুদ ও সাধারণ সম্পাদক হন ব্যাংক ট্রেড ইউনিয়ন নেতা সিরাজুল ইসলাম। তাদের নেতৃত্বে করা হয় আরো ৪৫টি সাংগঠনিক জেলার কমিটি। 

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর