ব্রেকিং:
সরকারকে বেকায়দায় ফেলতে পরিবহন ধর্মঘট,পণ্যের দাম বৃদ্ধির পাঁয়তারা! বাকিলায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী অমল ধর চাঁদপুর আয়কর মেলায় উপচেপড়া ভিড় ২১ নভেম্বর চাঁদপুরে নবান্ন উৎসব কবরের দাম ৪ লক্ষ পুরাণবাজারে পিডিবির বিদ্যুৎ খুঁটির তারে আগুন হাজীগঞ্জের বড়কূলে আ’লীগের ত্রি- বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত চাঁদপুরের ডাকাতিয়া নদী দখল করে নানা রকম অবৈধ ব্যবসা মতলবে মাসিক আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত চাঁদপুরে পেঁয়াজের দাম সহনীয় পর্যায়ে রাখতে যৌথ অভিযান হারতে বসা আর্জেন্টিনাকে বাঁচালেন মেসি রাজনৈতিক স্ট্যান্টবাজি করতেই চিঠি দিয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী বাবাকে শেষ গোসলে রেখে পরীক্ষায় বসল জ্যোতি মতলব উত্তরে পুকুরের প্রকৃত মালিককে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ধনাগোদা নদীতে ফেলে মাদ্রাসা ছাত্রকে হত্যার চেষ্টা চাঁদপুরে প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষার প্রথমদিন অনুপস্থিত ১৮৮৭ কচুয়ায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ফরিদগঞ্জে মাদ্রাসা ছাত্রীর রহস্যজনক মৃত্যু পেঁয়াজের পাইকারি বাজারে অভিযান চাঁদপুরে এবার বীজ বরাদ্দ ৯৪৫ মে.টন

বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৫ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
২২

সকলের কল্যাণে সড়ক পরিবহন আইন

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

সড়ক পরিবহন আইন-২০১৮ বাস্তবায়নের লক্ষ্যে চাঁদপুরে পরিবহন মালিক ও শ্রমিকদের নিয়ে জনসচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার ৭ নভেম্বর সকাল ১১টায় শহরের বাসস্ট্যান্ড এলাকায় কর্মশালার আয়োজন করে চাঁদপুর জেলা পুলিশ। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান পিপিএম (বার)।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমরা যদি সঠিক পথে চলতে চাই, তাহলে একটি নিয়ম পদ্ধতির মধ্যে থাকতে হবে। নিয়ম পদ্ধতি না মানলে ওই বিষয়টি সফল হয় না। সড়ক ও পরিবহন আইন বাস্তবায়নের ক্ষেত্রে আমাদেরকে সঠিক নিয়ম পদ্ধতি দাঁড় করাতে হবে।

তিনি বলেন, সড়ক পরিবহন আইন মেনে চলার জন্য আমরা ৩টি বিষয় অর্থাৎ চালক, যাত্রী এবং মালিকের করণীয় সম্পর্কে লিফলেট তৈরি করেছি। আমি এর সাথে আরো ৩টি বিষয় যোগ করতে চাই। তা হচ্ছে শ্রমিক, বিআরটিএ ও পুলিশের করণীয়। মালিক, চালক, শ্রমিক, যাত্রী, পুলিশ, বিআরটিএর মধ্যে একটি পদ্ধতি দাঁড় করানো প্রয়োজন। এর মধ্যে আমি মনে করি পুলিশের কী করণীয় এটি হচ্ছে গুরুত্বপূর্ণ। পুলিশ কী কাজ করবে তা আপনাদের সামনে স্পষ্ট হতে হবে। পুলিশের কাজ হলো নিজে আইন সম্পর্কে জানা এবং বাকি ৫ বিভাগের মানুষকে বুঝানো। আইন সম্পর্কে প্রত্যেককে ধারণা দিতে হবে। অর্থাৎ আইন না মানলে তার কোন্ ধরনের শাস্তি হতে পারে।

পুলিশ সুপার বলেন, আমি যে ৬ শ্রেণীর লোকদের কথা বলেছি, তারা সকলে যদি কাজ করেন তাহলে সড়ক ও পরিবহন আইন বাস্তবায়ন সহজ হবে এবং সড়কে অবশ্যই শৃঙ্খলা ফিরে আসবে। আইনের মাধ্যমে জরিমানা করা আমাদের উদ্দেশ্যে নয়। আমাদের উদ্দেশ্যে হচ্ছে সংশোধন করা এবং নিয়মটাকে চালু করা। সড়ক পরিবহন আইন হয়েছে মূলত সকলের কল্যাণের জন্য।

চাঁদপুর বাস মালিক সমিতির সভাপতি আবু নঈম পাটওয়ারীর দুলালের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, চাঁদপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান ও পদ্মা বাস পরিবহনের পরিচালক সফিকুর রহমান ভূঁইয়া, চাঁদপুর মডেল থানার ওসি নাসিম উদ্দিন, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, শ্রমিক ইউনিয়ন সভাপতি মোঃ বাবুল মিজি, জেলা মোটর শ্রমিকলীগের সভাপতি মোঃ আনোয়ার গাজী, মিনিবাস মালিক সমিতির শোয়েবুর রহমান, হিলশা পরিবহনের পরিচালক মোঃ কামাল হোসেন পাটওয়ারী প্রমুখ। কর্মশালা সঞ্চালনায় ছিলেন সদর সার্জেন্ট মোঃ রবিউল আলম। উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জাহেদ পারভেজ চৌধুরী, টিআই মোঃ সাইফুল আলম, সার্জেন্ট সুব্রতসহ মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ। কর্মশালা শেষে পুলিশ সুপারের নেতৃত্বে বাস স্ট্যান্ড এলাকায় জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর