ব্রেকিং:
উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প নির্দেশনা না মানায় গণস্বাস্থ্যের কিট গ্রহণ করিনি বাংলাদেশে ১৯ মের মধ্যে করোনা বিদায় নেবে ৯৭ শতাংশ চাকরির বয়স শিথিলের বিষয় ভাবছে সরকার মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট প্রধানমন্ত্রীর অনুদানের টাকা পেলেন ১৫ চরমপন্থী
  • শনিবার   ০৪ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২১ ১৪২৭

  • || ১৩ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১৩৬

সঠিক চিরুনি ব্যবহার না করায় চুল পড়ছে!

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৯  

চুলের যত্নে অপরিহার্য একটি জিনিস চিরুনি। প্রতিদিন অন্তত ৩ থেকে ৪ বার চিরুনি ব্যবহার করা হয়। এতে মাথার ত্বকে রক্ত সঞ্চালন বৃদ্ধি পায়। তবে চুলের ধরণ অনুযায়ী সঠিক চিরুনি ব্যবহার না করলে তা আপনার চুলকে ক্ষতিগ্রস্ত করতে পারে। জেনে নিন কোন চুলের জন্য কোন ধরনের চিরুনি ব্যবহার করবেন। 

বোর ব্রিসল চিরুনি   
এই চিরুনিটি বিভিন্ন আকৃতির হতে পারে। মূলত এর দাঁতগুলোই অন্যান্য চিরুনি থেকে এটিকে আলাদা করে। দাঁতগুলো চুলের জন্য উপকারীও বটে। কেননা, নরম দাঁত হওয়ায় চুল ছিড়ে যাওয়া থেকে রক্ষা পায়। এটি হেয়ার স্টাইলিং এ ব্যবহার করা হয়, এছাড়াও ত্বকের রক্ত সঞ্চালন বৃদ্ধি করে। রুক্ষ চুলের জন্যও এই চিরুনিটি ভালো কাজ করে। 
   
চওড়া-দাঁতযুক্ত চিরুনি 
এই চিরুনিটির ফাঁকা ফাঁকা দাঁত রয়েছে। যা দিয়ে সহজেই চুলের জট ছাড়ানো যায়। চুল ধোয়ার সময় শ্যাম্পু ও কন্ডিশনার করার সময় ব্যবহার করতে পারেন। এটি খুব সহজেই শ্যাম্পু ও কন্ডিশনার পুরো মাথায় ছড়িয়ে দিতে সাহায্য করে। এটি সব ধরনের চুলের জন্য কার্যকর।
 
প্যাডল চিরুনি 

এটি একটি আয়তাকার চিরুনি যা মাথার ত্বকে রক্ত সঞ্চালন বাড়াতে সাহায্য করে। এই চিরুনিটি মাঝারি থেকে লম্বা চুলের জন্য খুবই  ভালো। সহজেই চুলের জট ছাড়াতে এই চিরুনি বেশ কার্যকর।
 
কুইল চিরুনি 
এই চিরুনিটি ডিম্বাকৃতির বা গোলাকৃতির যেটি কিনা মাথার ত্বক ম্যাসাজ করে এবং চুলের প্রাকৃতিক তেল মাথায় ছড়িয়ে দিতে সাহায্য করে। এটি সব ধরনের চুলের জন্য উপযুক্ত।
 
পিন চিরুনি 
এটি ধাতব পিন যুক্ত ডিম্বাকৃতির চিরুনি। এই চিরুনিটি যাদের চুল ঘন ও কোঁকড়ানো তাদের জন্য সবচেয়ে ভালো। কারণ ধাতব পিনগুলো ঘন চুলের ভেতর পর্যন্ত প্রবেশ করতে পারে।
 
সাধারণ চিরুনি 

এছাড়াও শুধুমাত্র প্রতিদিনের ব্যবহারের জন্য রয়েছে সাধারণ কিছু চিরুনি। যেগুলো অনেক আকারের পাওয়া যায়। এগুলো ব্যবহারে চুল দেখায় কোমল ও মসৃণ।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর