ব্রেকিং:
বন্যাদুর্গতদের পুনর্বাসনে রয়েছে ১২০ কোটি টাকা বরাদ্দ চামড়া: অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক ঘুষদাতার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: প্রধানমন্ত্রী জন্মদিনে প্রকাশ পেল ‘গীটার লিজেন্ড’ এর অপ্রকাশিত গান (ভিডিও) টাইগারদের হেড কোচ হলেন রাসেল ডমিঙ্গো মুক্তিযোদ্ধা আলী ইমাম চৌধুরীর ইন্তেকাল সু-খবর দিলো আবহাওয়া অধিদফতর ছেলের আবদারই করল সন্তানহারা শিক্ষিকার ব্লাউজ ছিঁড়লো পুলিশ! বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ডেঙ্গুর বিস্তার রোধে জনসচেতনতা জরুরি বাংলাদেশ স্কাউটসের প্লাটিনাম মেম্বারশিপ পেলেন আতিকুল ১০ লাখ টাকা না দিলে প্রেমিকার অশ্লীল ছবি ছড়ানোর হুমকি চামড়া সংরক্ষণ যথাযথভাবে করা হয়েছে: শিল্প সচিব বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩ কাশ্মীরে পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত ৬ ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’ আপনি সুস্থ, তবুও ডেঙ্গুতে আক্রান্ত কি না বুঝবেন যেভাবে বাল্যবিয়ে ঠেকালেন ইউএনও

রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৪০৬

সামাজিক অপরাধ ও রোগ প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই

প্রকাশিত: ৬ আগস্ট ২০১৯  

'নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি' এবং 'পরিবেশ রাখি পরিষ্কার, বন্ধ রাখি মশার বিস্তার' এই শ্লোগানকে সামনে রেখে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজে মশক নিধন ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিতে আলোচনা সভা ও পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে। 

গতকাল সকালে বিদ্যালয়ের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম. মাহবুব-উল-আলম লিপন। তিনি বলেন, মশক নিধন, ডেঙ্গু, গুজব, ইভটিজিং, যৌন নির্যাতন ও বাল্যবিবাহসহ সকল সামাজিক অপরাধ ও রোগ প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই। পরিবার, সমাজ তথা রাষ্ট্রের নাগরিক আমি, সুতরাং দায়িত্বও আমার। আমার ঘর, আমার বাড়ি, আমার প্রতিষ্ঠান এবং আমার পরিবেশ যদি আমি পরিচ্ছন্ন রাখি, তাহলে এমনিতে রাষ্ট্র পরিচ্ছন্ন হবে এবং বিভিন্ন ভাইরাস ও সংক্রমণজনিত রোগ থেকে মুক্তি পাবো।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোঃ আবু ছাইদের সভাপ্রধানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জাকির হোসেন, হাজীগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকেয়া সুলতানা, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহসান উল্যাহ মৃধা প্রমুখ।

সভায় শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক হোসাইনুল আজম, ব্যবসা ব্যবস্থাপনা বিষয়ের সমন্বয়কারী মোঃ মোস্তাফিজুর রহমান, এলাকাবাসীর পক্ষে মনির হোসেন ভূঁইয়া। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষার্থী জিহানুন জাহির মিম ও অর্ণব দে। বক্তব্য শেষে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা ও মশক নিধন স্প্রে কার্যক্রম উদ্বোধন করেন পৌর মেয়র আসম মাহবুব-উল-আলম লিপন।

এ সময় পৌর উপ-সহকারী প্রকৌশলী মাহবুবুর রশিদ, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী কবির হোসেনসহ অন্য অতিথিবৃন্দ, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, পৌর মেয়র বিদ্যালয়ের আড়াই হাজার শিক্ষার্থীর জন্য উপহার স্বরূপ আড়াই হাজার চকলেট বিতরণ করেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর