ব্রেকিং:
একাদশ সংসদের ৫ম অধিবেশন বসবে ৭ নভেম্বর অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক উন্নয়ন নিশ্চিত করতে হবে: স্পিকার রাজাকার ওয়াহিদুল হকের বিচার শুরু শপথের মধ্য দিয়ে শেষ হলো বুয়েট শিক্ষার্থীদের আন্দোলন দুর্ঘটনা এড়াতে সবাইকে সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী আগামীকাল কমিউনিটি পুলিশিং কমিটির জরুরি সভা করদাতাদের সুবিধার্থে বিশেষ ব্যবস্থা গ্রহণ অপরাজনীতিমুক্ত ফরিদগঞ্জ গড়তে ভূমিকা রাখবে যুবলীগ সেমি-ফাইনালে চাঁদপুর পদ্মা-মেঘনায় ডিসি-এসপি ভাঙ্গনের কবলে আবারও চাঁদপুরে শহর রক্ষা বাঁধ আগামীকাল রবীন্দ্র-নজরুল স্মরণোৎসব ইলিশ ধরায় নিষেধাজ্ঞা তবুও এতো বরফ যায় কোথায়? তারুণ্যের শক্তি-বাংলাদেশের সমৃদ্ধি ইলিশ ধরার চেষ্টাকারীকে প্রশাসনের কঠোর হুঁশিয়ারি আবরার হত্যাকাণ্ডকে ইস্যু বানাতে চাচ্ছে বিএনপি: কাদের দুর্নীতির অভিযোগে কাঠগড়ায় দক্ষিণ আফ্রিকার সাবেক প্রেসিডেন্ট কোটি টাকার কারেন্ট জালে আগুন জনগণের অধিকার সুরক্ষায় আইপিইউকে সোচ্চার হওয়ার আহ্বান বুয়েটে মাঠ পর্যায়ে আন্দোলন স্থগিত

বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৪৫৪

সামাজিক অপরাধ ও রোগ প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই

প্রকাশিত: ৬ আগস্ট ২০১৯  

'নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি' এবং 'পরিবেশ রাখি পরিষ্কার, বন্ধ রাখি মশার বিস্তার' এই শ্লোগানকে সামনে রেখে হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজে মশক নিধন ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিতে আলোচনা সভা ও পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে। 

গতকাল সকালে বিদ্যালয়ের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম. মাহবুব-উল-আলম লিপন। তিনি বলেন, মশক নিধন, ডেঙ্গু, গুজব, ইভটিজিং, যৌন নির্যাতন ও বাল্যবিবাহসহ সকল সামাজিক অপরাধ ও রোগ প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই। পরিবার, সমাজ তথা রাষ্ট্রের নাগরিক আমি, সুতরাং দায়িত্বও আমার। আমার ঘর, আমার বাড়ি, আমার প্রতিষ্ঠান এবং আমার পরিবেশ যদি আমি পরিচ্ছন্ন রাখি, তাহলে এমনিতে রাষ্ট্র পরিচ্ছন্ন হবে এবং বিভিন্ন ভাইরাস ও সংক্রমণজনিত রোগ থেকে মুক্তি পাবো।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোঃ আবু ছাইদের সভাপ্রধানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জাকির হোসেন, হাজীগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকেয়া সুলতানা, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহসান উল্যাহ মৃধা প্রমুখ।

সভায় শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক হোসাইনুল আজম, ব্যবসা ব্যবস্থাপনা বিষয়ের সমন্বয়কারী মোঃ মোস্তাফিজুর রহমান, এলাকাবাসীর পক্ষে মনির হোসেন ভূঁইয়া। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষার্থী জিহানুন জাহির মিম ও অর্ণব দে। বক্তব্য শেষে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা ও মশক নিধন স্প্রে কার্যক্রম উদ্বোধন করেন পৌর মেয়র আসম মাহবুব-উল-আলম লিপন।

এ সময় পৌর উপ-সহকারী প্রকৌশলী মাহবুবুর রশিদ, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী কবির হোসেনসহ অন্য অতিথিবৃন্দ, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, পৌর মেয়র বিদ্যালয়ের আড়াই হাজার শিক্ষার্থীর জন্য উপহার স্বরূপ আড়াই হাজার চকলেট বিতরণ করেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর