ব্রেকিং:
একাদশ সংসদের ৫ম অধিবেশন বসবে ৭ নভেম্বর অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক উন্নয়ন নিশ্চিত করতে হবে: স্পিকার রাজাকার ওয়াহিদুল হকের বিচার শুরু শপথের মধ্য দিয়ে শেষ হলো বুয়েট শিক্ষার্থীদের আন্দোলন দুর্ঘটনা এড়াতে সবাইকে সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী আগামীকাল কমিউনিটি পুলিশিং কমিটির জরুরি সভা করদাতাদের সুবিধার্থে বিশেষ ব্যবস্থা গ্রহণ অপরাজনীতিমুক্ত ফরিদগঞ্জ গড়তে ভূমিকা রাখবে যুবলীগ সেমি-ফাইনালে চাঁদপুর পদ্মা-মেঘনায় ডিসি-এসপি ভাঙ্গনের কবলে আবারও চাঁদপুরে শহর রক্ষা বাঁধ আগামীকাল রবীন্দ্র-নজরুল স্মরণোৎসব ইলিশ ধরায় নিষেধাজ্ঞা তবুও এতো বরফ যায় কোথায়? তারুণ্যের শক্তি-বাংলাদেশের সমৃদ্ধি ইলিশ ধরার চেষ্টাকারীকে প্রশাসনের কঠোর হুঁশিয়ারি আবরার হত্যাকাণ্ডকে ইস্যু বানাতে চাচ্ছে বিএনপি: কাদের দুর্নীতির অভিযোগে কাঠগড়ায় দক্ষিণ আফ্রিকার সাবেক প্রেসিডেন্ট কোটি টাকার কারেন্ট জালে আগুন জনগণের অধিকার সুরক্ষায় আইপিইউকে সোচ্চার হওয়ার আহ্বান বুয়েটে মাঠ পর্যায়ে আন্দোলন স্থগিত

বুধবার   ১৬ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৬ সফর ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১২

সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে আমরা পরিচিত

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

গতকাল রোববার হাজীগঞ্জের বিভিন্ন দুর্গাপূজা মণ্ডপ পরিদর্শন করেছেন বাংলাদেশ সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের (পাওয়ার সেল) মহাপরিচালক ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইন। একটি পূজামণ্ডপে দলীয় নেতা-কর্মী ও পূজাতে আসা ভক্তবৃন্দের উদ্দেশ্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টায় গত এক দশকে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে বিশ্বদরবারে পরিচিতি লাভ করেছে। যার ফলে এদেশে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের মধ্যে সৌহাদ্যপূর্ণ সম্পর্ক বিদ্যমান। এ সম্পর্কের ধারাবাহিকতায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার পথে আমরা এগিয়ে যাচ্ছি। ইতিমধ্যে আমরা উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছি এবং মধ্যম আয়ের দেশের দ্বারপ্রান্তে।

এদিন সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত পূজাম-পগুলো পরিদর্শনকালে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইন আরো বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও সাহসী নেতৃত্বে দেশের সকল সেক্টরে উল্লেখযোগ্য এবং দৃশ্যমান উন্নয়ন হয়েছে। যার মধ্যে বিদ্যুৎ বিভাগ একটি। ইতিমধ্যে দেশের প্রায় সিংহভাগ উপজেলাকে শতভাগ বিদ্যুাতায়ন উপজেলা হিসেবে ঘোষণা করা হয়েছে। এর মধ্যে হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলা রয়েছে। যার ফলে নিয়মিত এবং সব উৎসবে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে এবং হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী রাখতে হবে উল্লেখ করে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইন বলেন, প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ ও ৪১ বাস্তবায়নের মধ্য দিয়ে আমরা উন্নত ও সমৃদ্ধ দেশে উন্নীত হবো। সেজন্য ধর্ম-বর্ণ নির্বিশেষে দেশ ও জাতির উন্নয়নে আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো এবং যার যার ধর্মীয় মূল্যবোধকে শ্রদ্ধা করবো।ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসাইন পূজা মণ্ডপগুলোতে আগত হিন্দু ধর্মাবলম্বীদের সাথে কুশলাদি বিনিময় করেন।

পূজা মণ্ডপগুলোতে তাঁর সাথে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের সহধর্মিণী ও ট্রাস্ট ব্যাংক উত্তরা শাখার ব্যবস্থাপক সুরাইয়া তালুকদার, জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা সত্যব্রত ভদ্র মিঠুন, শাহরাস্তি উপজেলা কৃষকলীগের সাবেক সভাপতি মুকবুল আহমেদ চৌধুরী। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা মাহবুব আলম চৌধুরী, ছাত্রলীগ নেতা নেছার পাটওয়ারীসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর