ব্রেকিং:
চাঁদপুরে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক মতলবে অপরাধ ঠেকাতে রাত্রিকালীন পরিবহন চালকদের স্বেচ্ছায় পাহারা মতলব উত্তর উপজেলা মাসিক আইনশৃঙ্খলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত লঞ্চ সময় সূচী:চাঁদপুর–ঢাকা–চাঁদপুর কচুয়ায় রমরমা প্রাইভেট বাণিজ্য গরীব শিক্ষার্থীদের অভিভাবকরা বিপাকে চাঁদপুরে মৎস্য আইন না মেনে চলছে বিভিন্ন প্রজাতির মাছ নিধন সিহিরচোঁ সপ্রাবিতে কমেছে শিক্ষার্থী : বাড়ছে টাকা ভাগাভাগি হাজীগঞ্জে ইভটিজিংয়ের অভিযোগে স্কুলের সামনে থেকে দু’কিশোর আটক মতলবে কালের বির্বতনে বিলুপ্তির পথে লাঙ্গল-জোঁয়াল-মই-হালের বলদ চাঁদপুরে ক্লাসিক ডোর গ্যালারীর উদ্বোধন চাঁদপুরে সুমনের পরিবারের পাশে আছে রেমিট্যান্স যোদ্ধা ঐক্য পরিষদ চাঁদপুর অটো মেজর ও হাসকিং মিল সমিতির সভায় গঠনতন্ত্র অনুমোদন ফরিদগঞ্জে স্ত্রীর মামলায় ছেলে আটক, আটকের কথা শুনে পিতার মৃত্যু চাঁদপুরে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের টুকিটাকি অনৈতিক কাজের অভিযোগে মমিনবাগ থেকে আটক ২ শিক্ষাবিদ অধ্যক্ষ প্রফেসর মনোহর আলীর সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে এখানকার খেলোয়াড়রা কাজ করে যাবে ফরিদগঞ্জ থানার ওসিসহ দুই পুলিশ অফিসার পুরস্কৃত দেশ গড়ার প্রত্যয়ে খেলাধুলাসহ অন্যান্য ক্ষেত্রে এগিয়ে যেতে চাই চাঁদপুর শহরে তিন প্রতিষ্ঠানকে সতর্ক ও মেয়াদোত্তীর্ণ পণ্য জব্দ

বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৩ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৫২৫

সেনাবাহিনীর নাম ব্যবহারে হাউজিং, আইএসপিআরের সতর্কতা

প্রকাশিত: ১৯ মে ২০১৯  

উত্তরার দক্ষিণ খানে সেনাবাহিনী বা প্রতিরক্ষা বাহিনীর কোনো আবাসিক প্রকল্প নেই। এমনকি এধরনের কোনো প্রকল্প অনুমোদনও দেয়া হয়নি। অথচ একটি মুনাফালোভি প্রতারক চক্র সম্প্রতি ওই এলাকায় আর্মি সোসাইটি নামে ফ্ল্যাট বিক্রির শিরোনামে বিভিন্ন দৈনিক পত্রিকায় বিজ্ঞাপন দিচ্ছে। যা প্রতারণার শামিল।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, বিষয়টি সেনা কর্তৃপক্ষেরও নজরে এসেছে। প্রকৃত পক্ষে দক্ষিণ খানের চালাবন শাহকবির মাজার রোডের মৌশাইরে ‘আর্মি সোসাইটি’নামে সেনাবাহিনী বা প্রতিরক্ষা বাহিনীর আবাসিক এলাকা হিসেবে প্রতিষ্ঠা করা হয়নি বা স্বীকৃতিও দেয়া হয়নি। এছাড়া ওই সংস্থাটি রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পানি অ্যান্ড ফার্মস বা কোনো সরকারি অনুমোদন নেই, কোথাও নথিভুক্তও নয়।

তবে অনেক আগে থেকেই ওই এলাকাটি সেনাবাহিনীর বিভিন্ন প্রশিক্ষণের জন্য ব্যবহার করা হতো। এ কারণে স্থানীয়দের মুখে মুখে ‘আর্মি টেক’নামে পরিচিত। ২০/২৫ বছর আগে স্থানীয় কয়েকজন ব্যক্তি যৌথভাবে ‘আর্মি সোসাইটি হাউজ ও নার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন’নামে সমিতি গড়ে তোলেন। এরপর থেকেই ওই এলাকা ‘আর্মি সোসাইটি’নামে পরিচিত। বর্তমানে ওই এলাকায় দেড় শতাধিক বাড়ি ও প্লট রয়েছে। বিভিন্ন ডেভেলাপার কোম্পানি বেশ কিছু বহুতল ভবনও নির্মাণ করছে। আর্মি সোসাইটি নাম থাকায় ওই এলাকায় জমি বা ফ্ল্যাটের মূল্য আশপাশের চেয়ে অনেক বেশি।

কিছু ব্যক্তি নিজেদের উদ্যোগে জমি কিনে সেনাবাহিনীর নাম ব্যবহার করে ‘আর্মি সোসাইটি’নামে এলাকার নামকরণ করেছে, যার কোনো যুক্তি নেই। ‘আর্মি সোসাইটি’নামটি পুঁজি করে অনৈতিকভাবে কিছু ব্যক্তি ও  ডেভেলাপার কোম্পানি জমি বা ফ্ল্যাট বিক্রির রমরমা ব্যবসা খুলে বসেছে। যাতে সেনাবাহিনীর সুনাম ক্ষুন্ন হচ্ছে।

এ ধরনের অপতৎপরতা জরুরি ভিত্তিতে বন্ধের আহ্বান জানিয়েছে সেনাবাহিনী। 

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর