ব্রেকিং:
নারায়ণগঞ্জ থেকে চান্দ্রায় আসা লোকদের ২৬ বাড়ি লকডাউন করোনা ভাইরাস মোকাবেলায় অ্যাডিশনাল এসপির নেতৃত্বে পুলিশের তৎপরতা বিষ্ণুপুর ইউনিয়নে দুটি গ্রাম লকডাউন চাঁদপুর জেলা পূর্ণ লকডাউন হাইমচরে জনতা বাজারে জীবাণুনাশক স্প্রে বড়কূল পূর্ব ও পশ্চিম ইউনিয়নে ১০ টাকা কেজি চাল বিক্রয় ইথানলে সারবে করোনাভাইরাস,ব্যবহার পদ্ধতি জানালেন অধ্যাপক আলিমুল দেশে করোনায় আরো একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ১১২ জেলার সকল প্রবেশমুখ লকডাউন করার আহ্বান জেলা পরিষদ চেয়ারম্যানের পুরাণবাজার ফাঁড়ি পুলিশের অভিযানে জাটকা ও জাল উদ্ধার মতলব উত্তরে স্থানীয়ভাবে স্বেচ্ছায় লকডাউন ফরিদগঞ্জে কামরুল হাসান সউদের খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত হাইমচরে ২০ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ পুরাণবাজার ট্রলারঘাটে পুলিশের চেকপোস্ট ॥ ওসির ঘাট পরির্দশন সৌদি আরবের রাষ্ট্রদূত হচ্ছেন জাবেদ পাটোয়ারী করোনা নিয়ে সরকারের বিরুদ্ধে তাসনিম খলিলের মিথ্যাচার, সৌদি রাজ পরিবারের ১৫০ সদস্য করোনায় আক্রান্ত! যুক্তরাজ্যে প্রথমবার বিবিসি রেডিওতে জুমার নামাজ সম্প্রচার ঘুষের অভিযোগ অস্বীকার করলো কাতার করোনায় মৃত্যু ৮৮ হাজার ছাড়ালো
  • শুক্রবার   ১০ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৭ ১৪২৬

  • || ১৬ শা'বান ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
২০

হাজীগঞ্জে নিরাপদ মাতৃত্বে টেকসই উন্নত বাংলাদেশ শীর্ষক সভা

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২০  

এখন থেকে আমরা সুস্বাস্থ্য আর সুশিক্ষা নিয়ে কাজ করবো। বিশেষ করে নারীর সুস্বাস্থ্য না হলে পরবর্তী প্রজন্ম সুস্থভাবে জন্মাবে না। টেকসই উন্নয়নের জন্যে সুস্বাস্থ্যের পাশাপাশি সুশিক্ষা অপরিহার্য। আমরা টেকসহ উন্নয়নের কথা মুখে বলেই বসে থাকবো না। আমাদের টেকসই উন্নয়নের সুফল যেনো পরবর্তী প্রজন্ম ভোগ করতে পারে সেদিকে নজর দিয়ে কাজ করতে হবে। উপজেলা প্রশাসনের আয়োজনে গত বৃহস্পতিবার হাজীগঞ্জে অনুষ্ঠিত 'নিরাপদ মাতৃত্বে টেকসই উন্নত বাংলাদেশ' শীর্ষক সচেতনতা বৃদ্ধিকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন চাঁদপুর-৫ আসনের সাংসদ মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।

কিশোরীদের বয়ঃসন্ধিকালীন পুষ্টিজ্ঞান, স্বাস্থ্য সুরক্ষা ও মানসিক সুরক্ষা, গর্ভবতী মায়েদের গর্ভকালীন ও প্রসবপরবর্তী সেবা নিশ্চিতকরণ, অপ্রয়োজনীয় সিজার পরিহারপূর্বক নরমাল ডেলিভারী বৃদ্ধি করে অর্থনৈতিক অপচয় রোধ করার প্রয়াসে উদ্বুদ্ধকরণ সভায় মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম আরো বলেন, সবার আগে হচ্ছে মানবসম্পদের উন্নয়ন। মানবসম্পদের উন্নয়ন না হলে কোনো উন্নয়ন, টেকসই হবে না। আর মানবসম্পদের উন্নয়ন করতে হলে, সবার আগে মা ও শিশু-কিশোরীদের সুস্বাস্থ্য এবং নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন, জাতিসংঘ বা সরকারি কর্মসূচি আমাদের বাস্তবায়ন করতে হবে। তবে আমাদের লক্ষ্য হবে, মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার জিরোতে নিয়ে আসা। এজন্যে মায়ের সুস্বাস্থ্য ও সুশিক্ষা নিশ্চিত করতে হবে। এক্ষেত্রে আমার করণীয় বা সহযোগিতা যা করতে হবে, আমি তা করবো। বিষয়টি নিয়ে ইউপি চেয়ারম্যানদের একটি পরিকল্পনা গ্রহণের আহ্বান জানান তিনি।

উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়ার সভাপ্রধানে আয়োজিত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পৌর মেয়র আ.স.ম. মাহবুব-উল-আলম লিপন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্রে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আহমেদ তানভির হাসান, পরিবার পরিকল্পনা বিভাগের মেডিকেল অফিসার ডাঃ মঈনুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি মুন্সী মোহাম্মদ মনির, ইউপি চেয়ারম্যানদের পক্ষে মানিক হোসেন প্রধানীয়া প্রমুখ।

জাহিদ হাসানের সঞ্চালনায় গর্ভবতী মায়েদের পক্ষে বক্তব্য রাখেন মারজান বেগম, কিশোরীদের পক্ষে রান্ধুনীমুড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ফারজানা আক্তার। অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলাওয়াত করেন পরিবার পরিকল্পনা পরিদর্শক মোঃ কাউছার আলম ও গীতা পাঠ করেন পরিবার কল্যাণ পরিদর্শক সাথী দাস।

এ সময় জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটাঃ আহসান হাবিব অরুণ, জেলা পরিষদ সদস্য আলহাজ্ব জসিম উদ্দিনসহ সকল সরকারি কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানগণ, অফিসার ইনচার্জ আলমগীর হোসেনসহ উপজেলা, পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
চাঁদপুর বিভাগের পাঠকপ্রিয় খবর