ব্রেকিং:
চাঁদপুরে ট্রাফিক পুলিশের অভিযানে ১১ সিএনজি অটোরিক্সা জব্দ কমিউনিটি পুলিশ চট্টগ্রাম রেঞ্জের প্রথম স্থানে চাঁদপুরের রব দেশি-বিদেশি বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে: শিল্প প্রতিমন্ত্রী ‘এরশাদের আসনে আওয়ামী লীগ অংশ নেবে’ সবাই মিলে দেশটাকে গড়ে তুলতে হবে: গণপূর্তমন্ত্রী দুর্যোগ মোকাবিলায় পর্যাপ্ত ত্রাণ প্রস্তুত: বাণিজ্যমন্ত্রী ‘আওয়ামী লীগের আমলে বৃক্ষ রোপণের গণজাগরণ হয়’ শিক্ষামন্ত্রীর স্বামী তৌফিক নেওয়াজ গুরুতর অসুস্থ বন্যা মোকাবিলায় মাঠে সরকার ‘আমরা বাংলাদেশের বোঝা হয়ে আর থাকতে চাই না’ শুধু কূটনৈতিক নয়, অর্থনৈতিক বিষয়গুলোতে জোর দিতে হবে টাইগার অধিনায়ক তামিম ইকবাল আখের রস কেন খাবেন? অভিযোগ প্রমাণ করতে না পারলে প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা চাঁদপুরে মেঘনার পানি জোয়ারে বিপদসীমা অতিক্রম করেছে শিক্ষামন্ত্রীর স্বামীর সুস্থতা কামনায় মসজিদে দোয়া ‘ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক’ প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে অণ্ডকোষ হারালো যুবক মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ ব্যক্তিস্বার্থে দেশের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টায় প্রিয়া সাহা

সোমবার   ২২ জুলাই ২০১৯   শ্রাবণ ৬ ১৪২৬   ১৯ জ্বিলকদ ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
৮৯৪

হাজীগঞ্জ সদর ইউনিয়নে ভোটার হালনাগাদ কার্যক্রমে ব্যাপক উপস্থিতি

প্রকাশিত: ১৬ জুন ২০১৯  

চাঁদপুর জেলায় ২০১৯ সালের নতুন ভোটার হালনাগাদ কার্যক্রম শুরু হয় ২৩ এপ্রিল থেকে। হাজীগঞ্জ উপজেলায় ইতিমধ্যে বাড়ি বাড়ি গিয়ে নতুন ভোটারদের তথ্য সগ্রহের কাজ শেষ হয়েছে বলে জানা যায়।
শনিবার হাজীগঞ্জ উপজেলার ৫নং সদর ইউনিয়ন পরিষদে হালনাগাদ কার্যক্রমে দেখা যায়, ১৮ বছর বয়সের বা তার উপরে বাদ পড়া নতুন ভোটারদের ব্যাপক উপস্থিতি। পরিষদের ভিতরে এবং পাশে স্বাস্থ্য কমপ্লেক্সে এর বারিন্দ্রায় তথ্য সগ্রহকারী ও অপারেটরা এক এক করে নতুন ভোটারদের কাগজপত্র দেখে ছবি তোলা, দুই হাতের ফিঙ্গারপিনের মাধ্যমে ভোটার নিশ্চিতের কাজ করছে।

নতুন ভোটারদের দীর্ঘ ভীড় ছিল লক্ষনীয়। এর মধ্যে সুবিদপুর গ্রামের নাজমা, অলিপুরের হাবিব, সুহিলপুরের রফিক, আরমানসহ কয়েকজন নতুন ভোটারের অনুভ‚তি প্রকাশ করেন এভাবে, দেশের সকল কার্যক্রমে ভোটার আইডি আবশ্যক, তাছাড়া ভোটার হলে নিজেকে বাংলাদেশের নাগরিক হিসাবে পরিচয় দিতে এবং নির্বাচনের সময় ভোট দিতে পারবো এ ভাসনা বাস্তবায়ন হবে ভেবে খুব খুঁশি লাগছে।

সদর ইউনিয়ন পরিষদে ভোটার হালনাগাদ কার্যক্রমের টিম লিডার আ. সালাম জানান, আমরা ৮ জন অপারেটর ও ২ জন হেলপার গত দুই দিনে প্রায় ১৫শ নতুন ভোটারের কার্যক্রম শেষ করতে পেরেছি। এ কার্যক্রম ১৮ জুন পর্যন্ত এ ইউনিয়ন পরিষদে চলবে।

সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান মীর বলেন, নতুন ভোটারদের ব্যাপক উপস্থিতি করার লক্ষে ইতিপূর্বে ইউনিয়ন জুড়ে প্রচার প্রচারনা করা হয়েছে। মানুষের উপস্তিতি দেখে ভিতরে ও বাহিরে বসার স্থান করে দিয়েছি এবং শান্তিপূর্ন পরিবেশে কার্যক্রম সম্পন্ন করতে হালনাগাদ কাজের কর্মীদের সহযোগিতায় খোজখবর নিচ্ছি।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর