ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||

  • বৈশাখ ২৩ ১৪২৮

  • || ২৩ রমজান ১৪৪২

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২০  

করোনা সংক্রমণ নিয়ে ঢাকা থেকে নিজের বাড়ি আসার পর সেখানে ঠাঁই না পেয়ে গেলেন হাসপাতালে। সেখানে হাসপাতাল কর্তৃপক্ষ তার করোনা উপসর্গ সম্পর্কে নিশ্চিত হয়ে তাকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করলেও সেখান থেকেও পালালেন তিনি। অবশেষে পুলিশের রুদ্ধশ্বাস অভিযানের পর তাকে তার গ্রামের বাড়ির পাশের একটি বাগান থেকে উদ্ধার করে হাসপাতালেই পাঠানো হলো। প্রথম ঘটনাটি চাঁদপুর সরকারি হাসপাতালে ও দ্বিতীয় ঘটনাটি ফরিদগঞ্জ উপজেলার ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নে রোববার রাতে ঘটে।

জানা গেছে, ঢাকার মগবাজার এলাকায় মুদি ব্যবসার সাথে জড়িত ইব্রাহিম নামে ৩৫ বছরের এই ব্যক্তির শরীরে সর্দি, জ্বর ও কাশি দেখা দিলে তিনি নিজেই গত কয়েকদিন আগে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনা পরীক্ষা করান। এতে তার রিপোর্ট পজিটিভ আসে। এই অবস্থায় তিনি রোববার দুপুরে তার গ্রামের বাড়ি ফরিদগঞ্জ উপজেলার ১৪নং ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের পূর্ব পোয়া গ্রামে চলে আসেন। কিন্তু বাড়ি আসলেও তার করোনা আক্রান্তের সংবাদ জেনে তাকে বাড়ির লোকজন ফিরিয়ে দিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন।

পরে বিকেলে তিনি নিজেই চাঁদপুর সরকারি হাসপাতালে গেলে কর্তৃপক্ষ তাকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি দেন। কিন্তু তিনি এর কিছুক্ষণ পর ওই ওয়ার্ডের স্টাফদের ফাঁকি দিয়ে সটকে পড়েন। পরে তিনি তার গ্রামের বাড়ির পাশের একটি বাগানে এসে আশ্রয় নেন।

পালিয়ে যাওয়ার ঘটনায় তাৎক্ষণিক টনক নড়ে হাসপাতাল কর্তৃপক্ষের। তারা বিষয়টি চাঁদপুরের পুলিশ সুপারকে জানায়। পুলিশ সুপার মাহবুবুর রহমানের নির্দেশে ফরিদগঞ্জ থানা পুলিশ রোগীর মুঠোফোন ট্র্যাকিং করে তার অবস্থান নিশ্চিত হয়। এরপর তাকে উদ্ধার করে রাতেই হাসপাতালে পাঠিয়ে দেয়।

চাঁদপুর সরকারি হাসপাতালের করোনা বিষয়ক ফোকালপার্সন ডাঃ সুজাউদৌলা রুবেল জানান, করোনা পজিটিভ হলেও রোগীর শারীরিক অবস্থা স্থিতিশীল। তবে তার মধ্যে নানা ধরনের আতঙ্ক দেখা দেওয়ায় ভর্তি হতে এসেও পরে গা ঢাকা দেন।

এ ব্যাপারে ফরিদগঞ্জ থানার ওসি আব্দুর রকিব জানান, পুলিশ সুপারের নির্দেশে ওই ব্যক্তির মোবাইল ফোন ট্র্যাকিং করে তার অবস্থান নিশ্চিত হই। পরে তিনি নিজেসহ পুলিশের কুইক রেসপন্স টিম একটি অ্যাম্বুলেন্স নিয়ে উপজেলার চরবড়ালি গ্রামের একটি বাগান থেকে করোনা আক্রান্ত ওই রোগীকে উদ্ধার করে চাঁদপুর সরকারি হাসপাতলে প্রেরণ করেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর