ব্রেকিং:
চাল আমদানি নিয়ন্ত্রণ করা হবে: অর্থমন্ত্রী ড্র করেও চ্যাম্পিয়ন জুভেন্টাস! শাহ আমানতে সোয়া ১১ কেজি সোনা উদ্ধার বাড়ল মোবাইল ব‌্যাংকিংয়ে লেনদেন সীমা পঞ্চম ধাপে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা আগামী ২৫-২৭ মে এর মধ্যে পদ্মা সেতুর ১৩তম স্প্যান বসানো হতে পারে সৌদি-আমিরাতের ৩০০ স্থাপনায় হুতিদের হামলার হুমকি লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি আজ শুরু ‘শিগগিরই যোগ্য সব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে’ একীভূত হচ্ছে ঘোড়াশাল ও পলাশ সার কারখানা মন্ত্রিসভায় রদবদল, স্বাস্থ্য থেকে তথ্য মন্ত্রণালয়ে ডা. মুরাদ দিনের চেয়ে রাতের চাঁদপুর আগের চাইতে অনেক নিরাপদ চাঁদপুর শহরের ফুটপাত ও রেলস্টেশন থেকে ছয়জন আটক! ২৪ ঘণ্টায় অজ্ঞান পার্টির ৬৫ সদস্যকে গ্রেফতার প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার নতুন সূচি আজ অফিস করবেন ওবায়দুল কাদের অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী হচ্ছেন স্কট মরিসন দক্ষ ডাক্তার-নার্সের অভাব রয়েছে: পররাষ্ট্রমন্ত্রী এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক ধানে আগুন: খারাপ চোখে না দেখার আহ্বান কৃষিমন্ত্রীর

সোমবার   ২০ মে ২০১৯   জ্যৈষ্ঠ ৬ ১৪২৬   ১৫ রমজান ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
আজ ১৭ মে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস। ১৯৮১ সালের এই দিনে প্রায় ছয় বছরের নির্বাসিত জীবন শেষে দেশে ফিরে আসেন তিনি। শেখ হাসিনার মতো রাষ্ট্রনায়ক পেয়ে আমরা ভাগ্যবান: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন প্রয়োজনে ভর্তুকি দিয়ে বেশি দামে ধান কিনে হলেও কৃষককে ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করতে অর্থমন্ত্রী ও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। ফিরছে ফেসবুকে বন্ধ হয়ে যাওয়া গ্রুপগুলো ত্রিদেশীয় সিরিজের ফাইনালের আগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজাকে ফোন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
১৯৭

১৯ ঘণ্টা পরও উদ্ধার হয়নি মেঘনার চরে আটকে পড়া লঞ্চটি

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০১৯  

হাইমচর-চাঁদপুর-ঢাকা নৌ-রূটে চলাচলকারী যাত্রীবাহী লঞ্চ, ‘এমভি বোগদাদীয়া-৯’ সহস্রাধিক যাত্রী নিয়ে মেঘনার চরে আটকা পড়ার ১৯ ঘণ্টা পরও, উদ্ধার করা সম্ভব হয়নি। শনিবার রাত ৯টা থেকে গতকাল রোববার বিকেল ৪টা পর্যন্ত, প্রায় ১৯ ঘণ্টা ধরে লঞ্চটি চরে আটকা অবস্থায় ছিলো।
লঞ্চের মালিক প্রতিনিধি আলী আজগর সরকার জানান, শনিবার সন্ধ্যা ৭টায় লঞ্চটি হাইমচর নীলকমল চরভৈরবী থেকে ছেড়ে ঢাকার উদ্দেশ্যে চাঁদপুরের দিকে আসছিলো। পথিমধ্যে হেডলাইট নষ্ট হয়ে গেলে রাজরাজেশ্বর এলাকায়, মেঘনার চরে লঞ্চটি উঠিয়ে দেয় চালক। এ ঘটনার পর যাত্রীরা ক্ষিপ্ত হয়ে লঞ্চের স্টাফদের ব্যাপক মারধর করে. এতে কমপক্ষে ১০/১২ জন স্টাফকে আহত হয়েছে। এমতাবস্থায় লঞ্চের মাস্টার কলিমুল্লা অবস্থা বেগতিক দেখে পালিয়ে যায়। আলী আজগর বলেন, আমরা ঘটনার পর খবর পেয়ে ইমাম হাসান-৫ নামে আরেকটি লঞ্চ রাত ১১টায় ঘটনাস্থলে পাঠিয়ে যাত্রীদের উদ্ধার করে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করে দেই।
চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, যাত্রীদের উদ্ধার করা আমাদের কাজ, তা আমরা করেছি। রাতে বোগদাদিয়া কোম্পানীর লঞ্চ ‘ইমাম হাসান-৫’ ঘটনাস্থলে পাঠিয়ে লঞ্চ যাত্রীদের উদ্ধার করে তাদের গন্তব্যে পাঠানোর ব্যবস্থা করেছি। লঞ্চ উদ্ধারের দায়িত্ব মালিক পক্ষের। শেষ খবর পাওয়া পর্যন্ত গতকাল বিকেল ৪টা পর্যন্ত, লঞ্চটি ওই চরে আটকা ছিলো। লঞ্চ স্টাফরা জানান, তারা নিরাপত্তাহীনতায় ভুগছে। সেখানে কোনো পুলিশ পাঠানো হয়নি।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর
এই বিভাগের আরো খবর