ব্রেকিং:
চাঁদপুর পৌরসভার উন্নয়ন কাজ ধারাবাহিকভাবে এগিয়ে চলছে আজ চাঁদপুরে এসেছেন সুজিত রায় নন্দী পানিশূন্য হচ্ছে চেন্নাই! বিশ্বকাপে বাংলাদেশের ‘শত্রু’ কেন আলিম দার? কালো সোনা সাদা করে হাজার কোটি টাকা পাচ্ছে সরকার মেয়াদোত্তীর্ণ ইনজেকশনে আপত্তি, নার্সকে পেটাল ফার্মেসির লোক দুই জুলাইয়ের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংসের নির্দেশ ২০৩০ সালের মধ্যে দারিদ্র্য শূন্যের কোটায় আসবে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে মামলা করেছে হুয়াওয়ে ফেসবুকে প্রতারণা, কঠোর অবস্থানে ডিএসই ভারতকে হারানোর ক্ষমতা আমাদের আছে: সাকিব ওয়াও সাকিব সাকিবের দিনে টাইগারদের জয় আঘাতে শক্তিশালী হয়েছে আওয়ামী লীগ: শেখ হাসিনা জাতির জনকের আদর্শের কর্মী হিসেবে অন্যায়ের কাছে মাথা নত করবো না ২০২১ সাল থেকে সব স্কুলে কারিগরি শিক্ষা বাধ্যতামূলক করা হবে একসঙ্গে তিন লটারি জিতে ‘রাতের ঘুম হারাম’ রাজমিস্ত্রি নূরের ঢাবির ৮৭ শিক্ষার্থীসহ ১২৫ জনের বিরুদ্ধে চার্জশিট ভারতের চেয়ে বাংলাদেশে হজ পালনের ব্যয় কম সততার পুরস্কার পেলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের ১৫ কর্মকর্তা

মঙ্গলবার   ২৫ জুন ২০১৯   আষাঢ় ১১ ১৪২৬   ২১ শাওয়াল ১৪৪০

দৈনিক চাঁদপুর
সর্বশেষ:
আওয়ামী লীগই দেশকে এগিয়ে নিচ্ছে: শেখ হাসিনা ব্রাজিল-পেরুর ম্যাচে বাংলাদেশের জার্সি-পতাকা নিয়ে এক সমর্থক আমার হাত দুটো কব্জি থেকে কেটে দেন : বৃক্ষমানব সজীব ওয়াজেদ জয় গুচ্ছগ্রামে আশ্রয় পেল ১৪০ পরিবার ‘সেই স্বাধীনতার সূর্য আওয়ামী লীগের হাতেই উদিত হয়েছিল’
১৬

২ কোটি টাকা বেতনেও মিলছে না কর্মচারী

প্রকাশিত: ২ জুন ২০১৯  

চাকরির বাজার বর্তমানে খুবই চড়া। সেইসঙ্গে কর্মক্ষেত্রে টিকে থাকার প্রতিযোগীতাও অনেক। দিন দিন বেকারের সংখ্যা বাড়লেও চাকরি যেখানে জোটে না সেখানে লোভনীয় অঙ্গের টাকার বেতন দেয়ার আশ্বাস দিয়েও কর্মচারি মিলছে না। মাত্র ১৩ হাজার ৬০০ লোকের বসবাস শহরটিতে। রয়েছে ছোট একটি হাসপাতাল। হাসপাতালটিতে কর্মরত আছেন মাত্র ৬ জন ডাক্তার। এক বছরে ১২ সপ্তাহ ছুটি থাকবে এই চাকরিতে। কিন্তু তারপরও কাউকেই আকৃষ্ট করা সম্ভব হচ্ছে না হাসপাতালটিতে যোগ দিতে।

নিউজিল্যান্ডের মফস্বল শহরের একটি ছোট হাসপাতালে ডাক্তার নিয়োগে বার্ষিক ৪ লাখ নিউজিল্যান্ড ডলার যা বাংলাদেশের ২ কোটি টাকারও বেশি বেতনের প্রস্তাব দেয়া হয়েছে। অবিশ্বাস্য হলেও সত্য গত ২ বছরে একটিও চাকরির আবেদন জমা পড়েনি। নর্থ আইল্যান্ডের ছোট্ট শহর টকোরোয়ায় অবস্থিত হাসপাতালটির মালিক ৬১ বছর বয়সী ড. অ্যালান কেনি। ড. কেনি জুনিয়র ডাক্তার নিয়োগে ৪টি মেডিকেল রিক্রুটমেন্ট ফার্মের শরণাপন্ন হয়েও কাউকে নিয়োগ দিতে পারেননি।

ড. কেনি এনডিটিভিকে বলেন, কাজ ছাড়া আমার ভালো লাগেনা এবং কাজ নিয়ে থাকতে চাই। ডাক্তারদের এখানে আনার জন্য আমাকে মারাত্মক বেগ পেতে হচ্ছে। অকল্যান্ডে মেডিকেলে পড়ুয়ারা অধিকাংশই ধনী পরিবারের সন্তান। গতবছর একজন বিকল্প ডাক্তার না পাওয়ায় আমার হলিডে ভ্রমণ বাতিল করতে হয়েছিল। জানি না এ বছর কী হবে? তিনি আরো বলেন, হাসপাতালটি ক্রমেই বড় হচ্ছে এবং বর্তমানে প্রায় ৬ হাজার রোগীকে চিকিত্‍সা সেবা প্রদান করা হচ্ছে। তাই কিছু সংখ্যক ডাক্তার নিয়োগ জরুরি হয়ে পড়েছে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর