ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ইসলামিক ফাউন্ডেশনের উদোগে হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৪ মার্চ ২০২০  

চাঁদপুরে ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) আয়োজনে হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার ইফার জেলা কার্যালয়ে (ফিশারী গেইট সংলগ্ন) এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম জাকারিয়া। প্রধান আলোচক ছিলেন জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ। সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিন, জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ ইচ্ছা রুহুল্লাহ, ইসলামিক ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আবদুল কুদ্দুস প্রমুখ বক্তব্য রাখেন।

ইফার উপ-পরিচালক মোহাম্মদ খলিলুর রহমানের সভাপতিত্বে ও ফিল্ড অফিসার বিল্লাল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত করেন জেলা ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওলানা মোঃ আব্দুস সালাম।

অনুষ্ঠানে বিভিন্ন ধর্মীয় নেতা ও মাদ্রাসার শিক্ষকগণ অংশ নেন। সরকার ৯ মাস থেকে ১০ বছরের নিচের সকল শিশুকে ১ ডোজ এমআর টিকা প্রদানের উদ্দেশ্যে আগামী ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল ২০২০ খ্রিস্টাব্দ ৩ সপ্তাহব্যাপী 'হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন-২০২০' পরিচালনা করবে। উক্ত ক্যাম্পেইন চলাকালে সারাদেশে ৯ মাস থেকে ১০ বছরের নিচের শিশুকে ১ ডোজ এমআর টিকা প্রদান করা হবে।

সারাদেশে শিশুদের মৃত্যু ও পঙ্গুত্বের হার কমিয়ে আনাই ইপিআইয়ের (সমপ্রসারিত টিকাদান কর্মসূচি) মূল লক্ষ্য। ইপিআইয়ের অন্যান্য লক্ষ্যসমূহের মধ্যে ২০২২ সাল নাগাদ জাতীয় পর্যায়ে হাম-রুবেলা (এমআর) টিকার কাভারেজ শতকরা ৯৫ ভাগে উন্নীতকরণ এবং ২০২৩ সাল নাগার হাম ও রুবেলা অর্জন অন্যতম। হাম-রুবেলা রোগ এবং জটিলতার হাত থেকে রক্ষা পাবার সর্বোৎকৃষ্ট উপায় হলো সঠিক সময়ে শিশুকে হাম-রুবেলার (এমআর) টিকা প্রদান করা।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর