ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

করোনায় বিনামূল্যে স্বাস্থ্য সেবা নিশ্চিত করছে ইউএইচডিপি

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসের আতঙ্কের কারণে বিশ্ব স্থবির হয়ে গেছে। ভেঙে পড়েছে উন্নত দেশগুলোর চিকিৎসা ব্যবস্থা। প্রতিদিনই মারা যাচ্ছে হাজার হাজার মানুষ। বাংলাদেশেও প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। এমন পরিস্থিতিতে ইউনাইটেড হেলথ ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউএইচডিপি) সংগঠন থেকে বিনামূল্যে করোনার উপসর্গ আছে অথবা সঠিক চিকিৎসা সেবা পাচ্ছে না এমন লোকদের বিনামূল্যে জরুরি চিকিৎসা দেয়ার ব্যবস্থা করেছে। তাদের হট লাইনে সরাসরি ফোন কলের মাধ্যমে সংস্থাটির দক্ষ সদস্যরা রোগীদের চিকিৎসার ব্যবস্থা করছে। 
করোনাভাইরাসের কারণে চলমান অচলাবস্থায় যাতে কোনো রোগী চিকিৎসা বঞ্চিত না হয় সেজন্য উদ্যোগ নিয়েছে স্বেচ্ছাসেবী সেবা প্রদানকারী বেসরকারি প্রতিষ্ঠানটি।

জানা গেছে, করোনার মহামারি আকার ধারণ করার শুরু থেকে এ প্রতিষ্ঠানটির সেচ্ছাসেবীরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। বাংলাদেশের ৬৪টি জেলা এবং ৪৯২টি উপজেলায় তাদের ৪৫০ জন সেচ্ছাসেবী এ সেবা দিচ্ছেন।

কিছু সদস্য ডাক্তারদের খাবার সরবরাহ নিয়ে কাজ করছেন। কিছু সদস্য কাজ করছে করোনা রোগীদের সেবা প্রদানে। কিছু সদস্য সাধারণ রোগীদের দেখভাল করছেন। কিছু সদস্য কাজ করছে ডিজিটাল প্ল্যাটফর্মের ফোন কল অথবা ব্যাসিক পরামর্শ প্রদানে। আরো জানা যায় এরইমধ্যে অর্ধশত রোগীকে তারা সেবা দিয়েছে। অনেকেই তাদের কাছ থেকে সাহায্য নিচ্ছেন।

প্রতিষ্ঠানটির প্রোগ্রাম ডিরেক্টর সাজ্জাদ মিঠু জানান, এরইমধ্যে আমরা অর্ধশত রোগীকে চিকিৎসা দিয়েছি। দেশের এই ক্রান্তিলগ্নে মানুষের পাশে থাকতে পারছি। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ সেবাদান কার্যক্রম অব্যাহত থাকবে।
 
প্রতিষ্ঠানটির পক্ষ থেকে প্রেস মিডিয়া ডিরেক্টর রুবেল চৌধুরী জানান, আর্তমানবতার সেবায় দেশের এই ক্রান্তিলগ্নে আমাদের এই সহযোগিতা দেশবাসীর দোয়ায় অব্যাহত থাকবে।

এছাড়াও United Health Development Program (UHDP) এর ফেসবুক পেজে গিয়ে দেখা যায় এ প্রতিষ্ঠানটি এরইমধ্যে কুয়েত মৈত্রী হাসপাতালের ডাক্তার নার্সদের প্রতিদিন ৩ বেলা ৫০জনের খাবারের দায়িত্ব নিয়েছে।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয় জরুরি প্রয়োজনে সেবা পেতে হটলাইন এই নম্বরে ০১৮৭৭-৯৭৭১০০ যোগাযোগ করতে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর