ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

চাঁদপুর জেলার শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান মানিকের কার্যক্রম

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২ এপ্রিল ২০২০  

করোনা প্রতিরোধে চাঁদপুর সদর উপজেলার ৬নং  মৈশাদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিকের  সফল কার্যক্রমসমূহঃ

১। স্থানীয় সরকার মন্ত্রনালয়ের নির্দেশনায় ২১ সদস্য বিশিষ্ট মৈশাদী ইউনিয়ন করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি গঠণ,ওর্য়াড পর্যায়েও পৃথক পৃথক ৯টি ওর্য়াডের ইউপি সদস্য,শিক্ষক,ছাত্র,ঈমাম,পুরোহিত,স্বেচ্ছাসেবক,যুবক ও তরুনদের নিয়ে  কমিটি গঠণ।সকল ওয়ার্ড মেম্বর ও গ্রাম পুলিশ দিয়ে সারাক্ষন সচেতনতা মূলক প্রচারনা চালাচ্ছেন।এবং ইউনিয়নের সর্ব স্তরের জনগনের জন্য মাস্ক,এবং হেন্ড গ্লাভস,সাবান,বিভিন্ন ঔষধ,সিভিটা দিয়েছেন।

২। চাঁদপুর জেলা প্রশাসনের নির্দেশনায় ৩৩ সদস্য বিশিষ্ট মৈশাদী ইউনিয়ন করোনাভাইরাস সংক্রান্ত সার্চ কমিটি গঠণ

৩। বিগত ২৫ ফেব্রুয়ারি ২০২০ থেকে মৈশাদী ইউনিয়নে বিদেশ থেকে আসা প্রবাসীদের তালিকা করণ,এ পর্যন্ত মোট ২০জন এসেছেন,সবাইকে হোম কোআরেন্টান নিশ্চিত রাখা।

৪। করোনা প্রতিরোধে মৈশাদী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের এমবিবিএস ডাক্তার,ইউনিয়ন স্বাস্থ্য কর্মি,পরিবার পরিকল্পনা কর্মী,কমিউনিটি হেলথ প্রোভাইডরদের স্বাথে স্বমন্বয় সভা ও করনীয় দিক নির্দেশনা প্রদান।

৫।মৈশাদী ইউনিয়নের সকল হাট বাজার অলিগলিতে মাইকিংসহ জুমার নামাজের খুতবা সময় জেলা প্রশাসনের করোনাভাইরাস  দিক নির্দেশনা পাঠ।

৬। বিনামূল্য সকল নাগরিককে মাস্ক,হান্ড গ্লাভস,সাবান,ঔষধ,সিভিটা প্রদান,চাঁদপুর সদরের ১৪ ইউনিয়নের সচিব এবং উদ্যাক্তাদের মধ্যে মাস্ক,গ্লাপস,ঔষধ,সাবান, সিভিট বিতরণ।

৭।সকল এনজিওদের সাথে সমন্বয় করে কিস্তি আদায় বন্ধ করেছেন।

৮। নিত্য প্রয়োজনিয় জিনিসের দাম স্হিতিশীল রাখতে মৈশাদীবাজারের ব্যবসায়িদেরসাথে সমন্বয় করে বিনামূল্যে প্রয়োজনিয় জিনিস বিতরন।

৯। গ্রাম পুলিশদের মাধ্যমে এলাকায় ডোর টু ডোর সেবা নিশ্চিত করা।

১০। ইউনিয়নের সকল মসজিদ এবং হাট বাজার,অলিগলিসহ গুরুতপূর্ণ স্থান সমূহে জীবানুনাশক স্প্রে করা হচ্ছে প্রতিনিয়ত।

১১। জেলা প্রশাসন ও চাঁদপুর সদর উপজেলা প্রশাসনের অনুপ্রেরণায় সততা স্টোর কার্যক্রম জোরালে ভাবে চলছে।

১২। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় এ পযন্ত যে সব অসহায় নাগরিক পরিষদের কোন সুবিধা পান না,ঐসব অসহায় ও কর্মহীণ লোকদের নামের তালিকা প্রনয়নের করেছেন,তাদেরকে সাহায্য প্রদানের জন্য।

সর্বোপরি সমাজের সকল শ্রেণি পেশার মানুষদের সার্বিক সহযোগিতায় এবং মাননীয় শিক্ষামন্ত্রী আলহাজ্ব ডাঃ দীপু মনি এমপি মহোদয়ের দিক নির্দেশনায় মৈশাদী ইউনিয়নের  করোনা প্রতিরোধে কার্যক্রমগুলো চলমান আছে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর