ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

বেগম জিয়াকে উসকানি দিচ্ছেন ফখরুল, চলছে তারেকের নজরদারি

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২০  

দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে ২ বছরের অধিক সাজা ভোগ করার পর সরকারের মহানুভবতায় মুক্তি পেয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মুক্তি পেয়ে তিনি হোম কোয়ারেন্টাইনে আছেন। কেবলমাত্র দলের মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর ছাড়া কারো সাথে দেখা করছেন না বিএনপি নেত্রী।

এমতাবস্থায় গুঞ্জন উঠেছে, দলীয় নেত্রীকে নিজের মতো পরামর্শ দিচ্ছেন মহাসচিব। নেত্রীর মুক্তির পর তারেক রহমানের সাথে যোগাযোগও কমিয়ে দিয়েছেন ফখরুল। বিষয়টি সন্দেহজনক হওয়ায় মির্জা ফখরুলের গতিবিধির উপর নজর রাখতে বিশ্বস্ত একজনকে দায়িত্ব দিয়েছেন তারেক। করোনা পরবর্তীতে দলের সম্মেলন ও নেতৃত্ব নির্ধারণে নেত্রীকে নিজের মতো করে পরামর্শ দিয়ে নেত্রীর মগজ ধোলাই করছেন ফখরুল। পরিস্থিতি এমন চলতে থাকলে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পদ হারাতে পারেন তারেক- এমন সন্দেহ থেকে মির্জা ফখরুলের উপর নজরদারি বাড়িয়েছেন তিনি। মির্জা ফখরুলের গোপন সব ষড়যন্ত্র ও পরিকল্পনার বিষয়ে অবগত করতে স্থায়ী কমিটির বিশ্বস্ত একজন নেতাকে খবরদারীর দায়িত্ব দিয়েছেন তারেক।

গোপন সূত্রে জানা গেছে, বেগম জিয়ার মুক্তির পর তারেক রহমানের সাথে যোগাযোগ প্রায় বন্ধ করে দিয়েছেন মির্জা ফখরুল। দু-এক জায়গা তিনি মুখ ফসকে বলেছেন যে, নেত্রী না থাকায় অর্বাচীন ও বয়সে ছোট তারেকের নেতৃত্ব মানতে বাধ্য হয়েছিলেন তিনি। কিন্তু নেত্রীর মুক্তির পর তিনি আর তারেকের স্বৈরাচারী আচরণ সহ্য করবেন না। যার কারণে তিনি তারেককে এড়িয়ে চলছেন।

এদিকে বিষয়টি অনুধাবন করে মির্জা ফখরুলের গতিবিধির উপর নজর রাখতে স্থায়ী কমিটির এক সদস্যকে দায়িত্ব দিয়েছেন তারেক। ফখরুল কোথায় যান, কার সাথে কথা বলেন- বিশেষ করে নেত্রীকে কি পরামর্শ দেন সেগুলোর পুঙ্খানুপুঙ্খ রিপোর্ট চান তিনি। কারণ তার কানে খবর পৌঁছেছে যে, করোনা পরবর্তীতে দলের কাউন্সিলে অভিযোগমুক্ত দলীয় প্রধান নির্বাচনে বেগম জিয়াকে নানাভাবে উসকানি দিচ্ছেন ফখরুল। আর বেগম জিয়াও নাকি তার কথায় সায় দিচ্ছেন। বিষয়টি যদি সত্যি হয় তবে আগামীতে দলের কর্তৃত্ব হারাতে পারেন তারেক। এমন শঙ্কা থেকেই মির্জা ফখরুলকে দেখে রাখতে বিশেষ একজনকে দায়িত্ব দিয়েছেন তারেক।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর