ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

করোনা আতঙ্কে ঘরে বসেই কনচার্ট

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৯ মার্চ ২০২০  

সংগীতজগৎকে করোনাভাইরাস অনেকটাই থামিয়ে দিতে পেরেছে। এরই মধ্যে বড় বড় সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান, শিল্পী ও কনসার্ট আয়োজক করোনায় সংক্রমণের কারণে বাতিল করেছে কনসার্ট ও সংগীতবিষয়ক অনুষ্ঠানগুলো। 

সরে গেলেন শিল্পীরা

বিলি আইলিশ বাতিল করেছেন তাঁর সব কনসার্টবিলি আইলিশ
করোনাভাইরাস থামিয়ে দিয়েছে বিলি এলিশের নতুন অ্যালবাম হোয়্যার ডু উই গোর পরবর্তী কনসার্টগুলো। আবার হয়তো নতুন করে এই কনসার্টের শিডিউল করা হবে। তবে সেটা কবে, তা এখনো জানাননি বিলি।

taylor-swift-3

টেলর সুইফট

আগামী ৫ এপ্রিল যুক্তরাষ্ট্রের আটলান্টার ক্যাপিটাল ওয়ানের জ্যামফেস্টে মঞ্চে ওঠার কথা ছিল টেলর সুইফটের, কিন্তু এখন আর তা হচ্ছে না। করোনার সংক্রমণ বাড়ার আতঙ্কে পুরো জ্যামফেস্টই বাতিল হয়ে গেছে।

মাইলি সাইরাস
অস্ট্রেলিয়াতে এরই মধ্যে অনেকে করোনায় আক্রান্ত। ওখানেই কোয়ারেন্টিনে আছেন করোনায় আক্রান্ত দম্পতি হলিউড অভিনেতা টম হ্যাঙ্কস ও অভিনেত্রী রিটা উইলসন। নিয়মিত বন্দিজীবনের হালনাগাদ তাঁরা জানাচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। অস্ট্রেলিয়ায় যেন এই ভাইরাসের প্রকোপ আর না বাড়ে, তাই সেখানে এ বছরের সবচেয়ে বড় আয়োজন ওয়ার্ল্ড ট্যুর বুশফায়ার রিলিফ কনসার্ট বাতিল করা হয়েছে। এ কনসার্টের মূল আকর্ষণ ছিল মাইলি সাইরাসের পরিবেশনা।

বব ডিলান
আর অনেকের মতো নোবেলজয়ী এই মার্কিন শিল্পীও তাঁর জাপান সফর বাতিল করেছেন। আগামী এপ্রিলেই টোকিও এবং ওসাকাতে ১৫টি কনসার্ট করার কথা ছিল ডিলানের।

গানস এন রোজেস
অনেক জনপ্রিয় গানের এই দলের কোস্টারিকাতে কনসার্ট করার কথা ছিল, কিন্তু করোনার কারণে সেই আয়োজন আপাতত স্থগিত করা হয়েছে।

জাস্টিন বিবার
৪৫টি শহর ঘুরে কনসার্ট করার কথা ছিল জাস্টিন বিবারের। করোনাভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ার কারণে আপাতত কনসার্টগুলো নিয়ে নতুন করে ভাবছেন জাস্টিন বিবার ও কনসার্ট আয়োজকেরা। 

জোনাস ব্রাদার্স
গত বছর নতুন করে আবার দল শুরু করেছিলেন জোনাস ভ্রাতারা। আর এ বছরই করোনার কারণে বড় ধাক্কার মুখোমুখি হলেন তাঁরা। আগামী ১ থেকে ১৮ এপ্রিল পর্যন্ত যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে একাধিক পরিবেশনার কথা ছিল নিক, জো ও কেভিন জোনাসের। কিন্তু ভক্ত–শ্রোতা ও নিজেদের নিরাপত্তার কথা ভেবে সব ধরনের কনসার্ট বাতিলের ঘোষণা দেন তাঁরা।ঘরে বসেই দারুণ এক কনসার্টের আয়োজন করছেন কোল্ডপ্লের ক্রিস মার্টিন,  স্প্যানিশ শিল্পী ও গীতিকার আলেহান্দ্রো সান ও মার্কিন সংগীতশিল্পী জন লিজেন্ড

ঘরে বসেই দারুণ এক কনসার্টের আয়োজন করছেন কোল্ডপ্লের ক্রিস মার্টিন, স্প্যানিশ শিল্পী ও গীতিকার আলেহান্দ্রো সান ও মার্কিন সংগীতশিল্পী জন লিজেন্ড

উৎসবও ভন্ডুল

ব্লুফেস্ট ২০২০
অস্ট্রেলীয় সরকার কড়াভাবে যেকোনো জনসমাগম বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। এই সূত্র ধরেই বাতিল করা হয়েছে আগামী ৯ থেকে ১৩ এপ্রিলের মধ্যে অনুষ্ঠিত হতে যাওয়া ব্লুফেস্ট ২০২০। এবারের এই উৎসবে স্থানীয় ও আন্তর্জাতিক শিল্পীদের প্রায় ৭০টি দলের যোগ দেওয়ার কথা ছিল। এদের মধ্যে ছিল প্যাটি স্মিথের গানের দল দ্য জিপসি কিংস, কুল অ্যান্ড দ্য গ্যাং, জর্জ বেনসনসহ আরও অনেক।

রেডিও ওয়ান বিগ উইকেন্ড ফেস্টিভ্যাল
প্রতিবছরের মতো এবারের মে মাসেও অনুষ্ঠিত হতে যাচ্ছিল জমকালো এই অনুষ্ঠান। তবে স্কটিশ সরকার ৫০০ জনের বেশি মানুষের সমাগমের ওপরে নিষেধাজ্ঞা আনলে এই উৎসব বাতিল করা হয়। উল্লেখ্য, এই অনুষ্ঠানের শিল্পীর তালিকায় ছিলেন ক্যামিলা কাবেও, এজে ট্রেসই, বিফি ক্লাইরোসহ আরও অনেকে।

একাডেমি অব কান্ট্রি মিউজিক অ্যাওয়ার্ডস
এ বছর ৫৫তম বার্ষিক একাডেমি অব কান্ট্রি মিউজিক অ্যাওয়ার্ডস পেছানো হয়েছে করোনাভাইরাসের কারণে। শোনা গেছে, অনুষ্ঠানটি আপাতত আগামী সেপ্টেম্বর পর্যন্ত পেছানো হয়েছে।

ঘরে বসেই কনসার্ট!
বাইরে বের হওয়া মানা তো কী হয়েছে? এবার ঘরে বসেই দারুণ কনসার্টের আয়োজন করছেন বিশ্বখ্যাত শিল্পীরা। কোল্ডপ্লে ব্যান্ডের সদস্য ক্রিস মার্টিন ‘টুগেদার অ্যাট হোম’ (বাড়িতে একসঙ্গে) নামে একটি হ্যাশট্যাগ চালু করে একাই সামাজিক যোগাযোগমাধ্যম ও ইউটিউবে ‘লাইভ’ গান গেয়ে শোনাবেন শ্রোতাদের। তিনি অন্য শিল্পীদেরও ঘরবন্দী মানুষদের জন্য গান করার আহ্বান জানান। এতে সাড়া দেন অস্কারজয়ী গায়ক জন লিজেন্ড। তিনিও পরদিন নিজ বাড়ি থেকে ‘লাইভ’ গান করেন সবার জন্য। এর আগে এই পদ্ধতিতেই অভিনব কায়দায় কনসার্ট করেছিলেন স্প্যানিশ শিল্পী ও গীতিকার আলেহান্দ্রো সান এবং কলোম্বিয়ার রকশিল্পী জুয়ানেস।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর