ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

‘মা, ছুরি দাও আমি নিজেকে মেরে ফেলতে চাই’

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২০  

বয়সের তুলনায় সে দেখতে অনেক ছোট। বয়সের সঙ্গে হয়নি তার দেহের গঠন তাই তাকে বামন বলে মজা করে তার সহপাঠীরা। স্কুলে টিটকিরি অর্থাৎ যাকে আমরা বুলিং বলে জানি সেই বুলিংয়ের স্বীকার হচ্ছে নয় বছরের বালক কাডেন বেইলস। স্কুল থেকে ফেরার পথে তাই গাড়িতে কান্নাজড়িত অবস্থায় তার মাকে বলছে, ‘মা আমাকে ছুরি দাও, আমি নিজেকে মেরে ফেলতে চাই।’

কাডেন বেইলস

কাডেন বেইলস

সম্প্রতি তার সেই কান্নার ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন তার মা ইয়ারাকা বেইলিস। চিন্তা করে দেখুন তো, একটা নয় বছরের ছেলে কতোটা যন্ত্রণায় পর মরতে চাইতে পারে। সে কতোটাই বা বোঝে? তবে তীক্ত কিছু অভিজ্ঞতার স্বীকার হওয়া এই ছেলেটি এখন মরে যেতে চাইছে কারণ সে বামন।

কাডেন বেইলস

কাডেন বেইলস

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড রাজ্যের বাসিন্দা ইয়ারাকা বেইলস। চলতি সপ্তাহেই সমাজের মানুষের মধ্যে বুলিং নিয়ে সচেতনতা বাড়াতে তিনি ফেসবুকে একটি লাইভ ভিডিও পোস্ট করেন। ভিডিওতে তিনি জানান তার ছেলে এর আগেও আত্মহত্যার চেষ্টা করেছে। তিনি বলেন, বুলিংয়ের ফলাফল এটাই। আপনারা কি দয়া করে আপনার সন্তান, আপনাদের পরিবার এবং আপনাদের বন্ধুদের শিক্ষিত করতে পারেন।

মায়ের সঙ্গে কাডেন

মায়ের সঙ্গে কাডেন

মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন অনুমোদিত সেভেন নিউজের তথ্য অনুযায়ী, একজন মায়ের অনুরোধের সেই ভিডিও এখন আন্দোলনে রুপ নিয়েছে। মঙ্গলবার প্রকাশিত সেই ভিডিওটি এখন পর্যন্ত ১৬ মিলিয়ন বার দেখা হয়েছে। বিশ্বজুড়ে ব্যাপক সাড়া পেয়েছে বেইলসের ভিডিওটি।

বেইলসের এই ভিডিওটি নিয়ে টুইটারে একটি ভিডিও বার্তা দিয়েছেন অস্ট্রেলিয়ার অভিনেতা হিউ জ্যাকম্যান। সেখানে তিনি বলেন, যাই হোক তুমি আমার মধ্যে একজন বন্ধু পাবে। তিনি আরো বলেন, কাডেন তুমি নিজেকে যা ভাবো তার থেকে অনেক বেশি সাহসী ও শক্তিশালী তুমি। এছাড়া সবাইকে সচেতন করে তিনি বলেন, বুলিং কখনোই ভালো কিছু নয়। চলুন সবাই দয়া করে একে অন্যের প্রতি সদয় হই।

হিউ জ্যাকম্যানের সেই ভিডিও বার্তার স্ক্রিনশট

হিউ জ্যাকম্যানের সেই ভিডিও বার্তার স্ক্রিনশট

‘গো ফান্ড মি’ নামক একটি ফেসবুক পেজ খুলেছেন মার্কিন কৌতুক অভিনেতা ব্রাড উইলিয়ামস। এরইমধ্যে সেই পেজের মাধ্যমে এক লাখ ৭০ হাজার ডলার অনুদান একত্রিত হয়েছে। সেই টাকা দিয়ে কাডেন ও তার মাকে ক্যালিফোর্নিয়ার ডিজনিল্যান্ডে পাঠাতে চান উইলিয়ামস।

কাডেন কে নিয়ে ব্রাড উইলিয়ামসের সেই পেজটি

কাডেন কে নিয়ে ব্রাড উইলিয়ামসের সেই পেজটি

 

উইলিয়ামস বলেন, এটি শুধুমাত্র কাডেনের পক্ষে নয়। এই পদক্ষেপটি এরকম প্রতিটি মানুষের জন্য যারা জীনবনে বুলিংয়ের স্বীকার হয়েছেন, যাদের বলা হয়েছে যে তারা যথেষ্ট ভালো নয়। তিনি আরো বলেন, চলুন সবাই মিলে কাডেন এবং অন্যদের দেখাই যে বিশ্ব এখনো ভালো অনেক কিছু আছে এবং তারা সেগুলোর যোগ্য। 

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর