ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

হাইমচরে করোনা প্রতিরোধে মাস্ক ও লিফলেট বিতরণ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

হাইমচরে করোনা ভাইরাস প্রতিরোধে মানবতার ছোঁয়া সামাজিক সংগঠনের উদ্যোগে মাস্ক ও লিফলেট বিতরণ এবং জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মহিলাদের সাথে উঠোন বৈঠক হয়েছে।

 


গতকাল শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা সদর আলগী বাজার ব্যবসা প্রতিষ্ঠানে, উত্তর আলগী ইউনিয়নের নয়ানী, মহজমপুর, গাজীর বাজার ও ভিঙ্গুলীয়া গ্রামে মানুষজনের বাড়ি বাড়ি গিয়ে করোনা ভাইরাস প্রতিরোধে জনসাধারণের মাঝে লিফলেট ও মাস্ক বিতরণ করেন মানবতার ছোঁয়া সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। এ ছাড়া কাটাখালি জামে মসজিদ, শিকদার বাড়ি জামে মসজিদ, আখন বাড়ি জামে মসজিদেও মুসলি্লদের সাথে সচেতনামূলক লিফলেট এবং মাস্ক বিতরণ করা হয়। পরে গাজীর বাজার গাজী বাড়িতে স্থানীয় মহিলাদের সাথে করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনার লক্ষ্যে উঠোন বৈঠক অনুষ্ঠিত হয়।

 


বৈঠকে সংগঠনের প্রতিষ্ঠাতা সোলাইমান আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল ইসলামের পরিচালনায় জনসচেতনতামূলক বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মোঃ সুমন হোসেন, সহ-সভাপতি আবির মাহমুদ, অর্থ সম্পাদক সাজেদা আক্তার। বক্তারা বলেন, করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হতে হবে, সকলকে সচেতন করতে হবে। আমরা আমাদের সংগঠনের উপদেষ্টা গাজী সুজনের সৌজন্যে আপনাদের মাঝে মাস্ক বিতরণ করেছি। মানুষজনের সচেতনতার কথা উল্লেখ করে তারা বলেন, আপনারা দুই হাত সাবান দিয়ে ২০ সেকেন্ড পরিষ্কার করবেন। হ্যান্ডশেক কোলাকুলি থেকে বিরত থাকবেন। জ্বর, সর্দি শুকনো কাশি, মাথাব্যথা, গলাব্যথা ও শরীর ব্যথা হলে চিকিৎসকের পরামর্শ নিবেন। হাঁচি কাশির সময় টিস্যু অথবা কাপড় দিয়ে নাক মুখ ঢেকে রাখবেন। জনবহুল স্থান বা গণপরিবহনে মুখে মাস্ক ব্যবহার করুন, জনসমাগম পরিহার করুন। যেখানে-সেখানে থুথু ফেলবেন না। ময়লা কাপড় জমিয়ে না রেখে ধুয়ে ফেলুন।

 


এ সময় সংগঠনের উপদেষ্টা জয়নাল পাটওয়ারী, সদস্য নাঈম, জান্নাত, আলামিন, সালাহউদ্দিন, লিটন, মুনতাসির, হারুন সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর