ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

দলীয় ফান্ড হরিলুটের অভিযোগে ত্রাণ বিতরণ বন্ধ ঘোষণা বিএনপির

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২০  

দেশের চলমান করোনা সংকটে সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন ও বেসরকারি প্রতিষ্ঠান দেশের খেটে খাওয়া মানুষদের পাশে দাঁড়িয়েছে। শুরুতে জনগণের পাশে না দাঁড়ালেও সমালোচনার মুখে পড়ে অল্পবিস্তর ত্রাণ বিতরণ করে বিএনপি। তবে সেই ত্রাণ বিতরণে পড়লো ভাটা। লন্ডন থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ত্রাণ তৎপরতা বন্ধ রাখতে বিএনপি নেতাদের নির্দেশ দিয়েছেন। সরকার ও অন্যান্য সংস্থার কারণে বিএনপির ত্রাণ বিতরণ কর্মকাণ্ড জনগণের মাঝে ব্যাপকহারে প্রচার না হওয়ায় নাখোশ হয়েছেন তারেক রহমান। তবে জানা গেছে, ত্রাণ বিতরণের নামে দলীয় ফান্ড হরিলুটের অভিযোগে মূলত ত্রাণ বিতরণ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন তিনি।

একাধিক দায়িত্বশীল সূত্রের বরাতে বিএনপির ত্রাণ বিতরণ কার্যক্রম স্থগিত ও তারেক রহমানের ত্রাণ নিয়ে রাজনীতির বিষয়ে জানা গেছে।

লন্ডনভিত্তিক একটি দায়িত্বশীল সূত্র বলছে, সমালোচনার মুখে পড়ে করোনা পরিস্থিতিতে ত্রাণ বিতরণ করতে বাধ্য হয় বিএনপি। সরকার ও অন্যান্য সামাজিক সংগঠন ত্রাণ বিতরণ করায় সমালোচনা থেকে বাঁচতে তারেকের নির্দেশে ছোট পরিসরে ত্রাণ বিতরণ করে দলটি। কিন্তু তাদের ত্রাণ বিতরণের খবর গণমাধ্যমে ফলাওভাবে প্রচার না করায় নাখোশ হয়েছেন তারেক রহমান। যার কারণে ত্রাণ বিতরণ করা আপাতত বন্ধ ঘোষণা করেছেন তিনি। সময় হলে আবারও ত্রাণ বিতরণ করা হবে বলে তারেক বিএনপি নেতাদের নির্দেশ দিয়েছেন।

এদিকে একটি গোপন সূত্র বলছে, মিডিয়ায় সংবাদ প্রচার না হওয়ার অজুহাতে বিএনপি ত্রাণ বিতরণ বন্ধ ঘোষণা করেছে বলে জানা গেলেও মূল ঘটনা হলো, ত্রাণ বিতরণের নামে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির খবর তারেক রহমানের কানে যাওয়ায় তিনি বিএনপি নেতাদের এই কার্যক্রম আপাতত স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন। বিএনপির ডোনারখ্যাত নেতা আব্দুল আউয়াল মিন্টু ও মির্জা আব্বাস লন্ডনে ফোন করে উক্ত টাকার হিসাব নেয়ার অনুরোধ করলে নড়েচড়ে বসেন তারেক রহমান। এরপর ত্রাণ বিতরণের নামে বিএনপি মহাসচিবকে দেয়া ৫ কোটি টাকার কোন সঠিক হিসাব চাইলে সঠিক হিসাব দিতে পারেনি দলটির হাইকমান্ড।

জানা গেছে, বিএনপির ডোনারখ্যাত নেতাদের অনুরোধ বিবেচনায় তারেক ত্রাণ বিতরণ বন্ধ ঘোষণা করেছেন এবং মির্জা ফখরুলকে আগামী ৭ এপ্রিলের মধ্যে ত্রাণের নামের নামে-বেনামে খরচ করা অর্থের হিসাব অক্ষরে অক্ষরে বুঝিয়ে দিতে বলা হয়েছে । পাশাপাশি অন্যান্য সংস্থা ও সংগঠন ত্রাণ দেয়া বন্ধ করলে তারপর বিএনপির তরফ থেকে সহায়তার ঘোষণা দিয়েছেন তারেক রহমান।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর