বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

১০ অক্টোবর থেকে শুরু হচ্ছে জাতীয় ক্রিকেট লিগ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত : ০৪:৪২ পিএম, ১ অক্টোবর ২০১৯ মঙ্গলবার

প্রতি বছর জাতীয় ক্রিকেট লিগের মধ্য দিয়ে শুরু হয় ঘরোয়া ক্রিকেটের মৌসুম। এবার দেশের সবথেকে বড় ও জৌলুসপূর্ণ প্রথম শ্রেণির ক্রিকেটের আসর শুরু হচ্ছে আগামী ১০ অক্টোবর থেকে।
জাতীয় ক্রিকেট লিগ সফলভাবে আয়োজন করতে এবং টুর্নামেন্ট সম্পর্কে বিস্তারিত জানাতে অংশগ্রহণকারী দলগুলোর প্রতিনিধিদের নিয়ে আজ বৈঠকে বসে বিসিবি। 

বৈঠকে উপস্থিত ছিলেন বিসিবির পরিচালক ও টুর্নামেন্ট বিভাগের চেয়ারম্যান গাজী গোলাম মর্তুজা। আলোচনায় সবার সম্মতিতে আগামী ১০ অক্টোবর থেকে লিগ শুরুর দিনখন ঠিক করেছেন  আয়োজকরা।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, আমরা ১০ অক্টোবর থেকে জাতীয় লিগ শুরু করব। চারটি ভেন্যুতে খেলা শুরু হচ্ছে। ফতুল্লা, রাজশাহী, মিরপুর এবং খুলনায় ম্যাচ আয়োজন করব। টুর্নামেন্ট আকর্ষণীয় করতে আমরা এবার বিভিন্ন উদ্যোগ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা হবে টুর্নামেন্টের আগে। আমরা নির্দিষ্ট একটা বেঞ্চমার্ক ঠিক করে দিয়েছি। ওই বেঞ্চমার্কে যারা টিকবে তারা জাতীয় লিগ খেলার জন্য বিবেচিত হবে।

জাতীয় ক্রিকেট লিগে গত আসরে চ্যাম্পিয়ন হয়েছিল রাজশাহী বিভাগ। রানার্সআপ রংপুর বিভাগ। দ্বি-স্তরে এবারও চলবে লিগ। গতবার প্রথম স্তর থেকে অবনমন হয়েছিল বরিশাল বিভাগের। দ্বিতীয় স্তর থেকে প্রথম স্তরে উঠেছে ঢাকা বিভাগ।