ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

অতিরিক্ত মূল্যে লবন বিক্রি করায় ফরিদগঞ্জে ৩ ব্যবসায়ী আটক

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৯  

পেঁয়াজ ও চালের পর এবার লবণ নিয়ে হুলুস্থূল চলছে ফরিদগঞ্জে। গতকাল মঙ্গলবার সকাল থেকে উপজেলার ফরিদগঞ্জ, রূপসা , চান্দ্রাসহ বিভিন্ন বাজারে নারী পুরুষ দলবেঁধে লবণ ক্রয় শুরু করে। জনপ্রতি এক কেজি লবণের পরিবর্তে সকলেই তিন থেকে দশ কেজি পর্যন্ত লবণ কেনা শুরু করে। এই সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে তা বিক্রি শুরু করে। বিকেলে ফরিদগঞ্জ বাজারে মুদী দোকান ও ফ্রেশসহ বিভিন্ন কোম্পানীর গোডাউনে ভিড় করে লবণ কিনতে দেখা গেছে। যদিও কর্তৃপক্ষ জানিয়েছে তাদের কাছে পর্যাপ্ত লবণ মজুদ রয়েছে। কোনো সংকট নেই। কিন্তু তারপরও ক্রেতাদের থামানো যাচ্ছে না।

ফরিদগঞ্জ বাজারের ব্যবসায়ী কবির হোসেন জানান, তার কাছ থেকে সকাল থেকে বিভিন্ন লোক লবণ কেনা শুরু করে। তাদেরকে লবণের সংকট নেই বললেও তারা তা মানছেন না।

এদিকে থানা পুলিশ ও নিবার্হী ম্যাজিস্ট্রেট উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অতিরিক্ত মূল্যে লবণ বিক্রির জন্য ৩ জনকে আটক করে। এরা হলো : রূপসা বাজারের ব্যবসায়ী গৌতম সাহা, মহসিন ও গাজীপুর বাজারের ইব্রাহিম।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মমতা আফরিন উপজেলার গাজীপুর বাজারে লবণের দাম বিক্রির অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৪-এর অনুযায়ী গাজীপুর বাজারের ব্যবসায়ী রতন সাহাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। বিকেলে ফরিদগঞ্জ বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলী আফরোজ লবণ নিয়ে গুজব বিষয়ে মানুষের মাঝে সচেতনা বৃদ্ধির লক্ষ্যে বাজার মনিটরিংয়ে বের হন। এসময় তার সাথে ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান, সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তীসহ প্রেসক্লাবের সংবাদকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় তিনি বিভিন্ন দোকানে গিয়ে লবণ বিষয়ে গুজব বলে নিশ্চিত করেন। একই সাথে অতিরিক্ত দামে বিক্রি না করার জন্য অনুরোধ করেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর