ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

অপহৃতকে আটবার বলাৎকার, মুক্তিপণ নিতে এসে যা হলো

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০১৯  

অপহৃতকে আটবার বলাৎকার করেছেন অপহরণকারী। এতেই ক্ষান্ত থাকেননি, তাকে দিয়ে মাজারে বেশ কয়েকদিন ভিক্ষাও করানো হয়েছে। পরে বারবার স্থান পরিবর্তন করে চাঁদপুর এসে অপহৃতের বাবার কাছ থেকে এক লাখ টাকা মুক্তিপণ নিতে এসে র‌্যাবের জালে আটক হয়েছেন সেই অপহরণকারী।

রোববার বিকেলে র‌্যাব কুমিল্লার ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার প্রণব কুমার এসব তথ্য জানান।

গ্রেফতার অপহরণকারীর নাম মো.ইমাম হোসেন বাবুল। সে চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার নিজ মেহের গ্রামের শফিউল্লাহ মিয়াজীর ছেলে। 

শনিবার রাতে কুমিল্লার শাকতলা থেকে ১৫ দিন আগে অপহরণ হওয়া ১৪ বছরের ওই মাদরাসা ছাত্রকে চাঁদপুর থেকে উদ্ধার করা হয়। এ সময় অপহরণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে মো. ইমাম হোসেন বাবুল নামের ওই অপরহরণকারীকেও গ্রেফতার করা হয়। 

র‌্যাব কুমিল্লা জানায়, কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার শাকতলা এলাকার আজাদুল ইসলামের ছেলে স্থানীয় মাদরাসার নবম শ্রেণির ছাত্র মো. আরিফ আহমেদ গত ৫ সেপ্টেম্বর নিজ বাড়ি থেকে নিখোঁজ হয়। ওই দিনই তার বাবা আজিজুল ইসলাম সদর দক্ষিণ থানায় একটি অভিযোগ দেন। পরে র‌্যাব কুমিল্লাকেও এর একটি কপি দেন। 

কিন্তু অপহরণকারী চক্র এতদিন কোনো যোগাযোগ না করাতে শিশুটির অবস্থান সম্পর্কে পরিষ্কার হওয়া যাচ্ছিল না। দুই দিন আগে অপহরণকারীর হোতা ইমাম হোসেন বাবুল আরিফের বাবার কাছে একটি রবি নাম্বারে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। তখন এই রবি নাম্বার র‌্যাবকে দিলে র‌্যাব প্রযুক্তি ব্যবহার করে দেখে অপহরণকারীরা একেক সময় একেক জায়গায় অবস্থান করছে। 

সর্বশেষ শনিবার মোবাইল ট্র্যাকিং করে জানতে পারে যে তারা চাঁদপুর মাছ ঘাট অবস্থান করছে। র‌্যাব তখন কৌশল খাটিয়ে আরিফের বাবার মাধ্যমে অপহরণকারীদের সঙ্গে যোগাযোগ করে মুক্তিপণের টাকা নেয়ার জন্য। অপহরণকারীরা প্রথমে একটি ব্যক্তিগত নাম্বার দেয় পরে আরিফের বাবার কথানুযায়ী বিকাশের একটি এজেন্ট নাম্বার দেয়। পরে অপহরণকারী বাবুল বিকাশের দোকানে মুক্তিপণের টাকা নিতে আসে। এ সময় আগে থেকে সাদা পোশাকে অবস্থান করা র‌্যাব সদস্যরা বাবুলকে আটক করে। পরে তার তথ্যানুযায়ী মাছ ঘাট এলাকা থেকে আরিফকে উদ্ধার করা হয়।

বাবুল  দীর্ঘদিন ধরে  কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থান থেকে অপ্রাপ্ত বয়স্ক ছেলে-মেয়েদেরকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে অপহরণ করে তাদের আত্মীয়-স্বজন ও পরিবার-পরিজনদের কাছ থেকে মুক্তিপণের টাকা আদায় করে আসছিল। এ ব্যাপারে সদর দক্ষিণ থানায় একটি অপহরণ মামলা হয়েছে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর