ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

অবশেষে ফরিদগঞ্জে ফায়ার সার্ভিস হচ্ছে

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২০  

দীর্ঘ প্রতীক্ষিত বা প্রত্যাশিত যাই বলা হোক না কেন, চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার ৬ লক্ষ লোকের প্রাণের দাবি ফায়ার সার্ভিসের জন্য স্থান নির্ধারণ করে জমি বরাদ্দ এবং শেষ পর্যন্ত তা মেপে লাল নিশানা টানিয়ে নির্ধারণ করা হলো। জনমনে বেশ স্বস্তি আসতে শুরু করেছে। সাধারণ মানুষ বলছেন, যত দিনই লাগুক ফায়ার সার্ভিস স্থাপিত হলে ফরিদগঞ্জবাসী কিছুটা হলেও নিঃস্ব হওয়ার হাত থেকে বেঁচে যাবে। সরকার এবং প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছেন সবাই।

 


১৭ ফেব্রুয়ারি দুপুরে ফরিদগঞ্জ পৌরসভার ভাটিয়ালপুরে জেলা পরিষদের প্রতিনিধি গণপূর্ত অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মোঃ আলী নুরের উপস্থিতিতে চাঁদপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মোঃ ফরিদ আহাম্মদকে ডিজিটাল পদ্ধতিতে মেপে জায়গা বুঝিয়ে দেয়া হয়। জায়গার পরিমাণ ৩৩ শতাংশ।

 


ফরিদ আহাম্মেদ জানান, আমরা এখন পুরোপুরি নিশ্চিত যে, অচিরেই ফরিদগঞ্জ উপজেলায় ফায়ার সার্ভিসের স্টেশন স্থাপিত হতে যাচ্ছে। আমারা জেলা পরিষদের নিকট হতে জায়গা বুঝে পেয়েছি।

 


গণপূর্ত বিভাগের আলী নুর আগামী কর্ম পরিকল্পনা সম্পর্কে বলেন, ফায়ার সার্ভিস আমাদেরকে সকল কাগজপত্র হস্তান্তর করলে আমরা প্রথমেই সয়েল টেস্ট ও ডিজাইনের জন্য ঢাকা পাঠাবো। পর্যায়ক্রমে টেন্ডার প্রক্রিয়ার পর মাটি ভরাট ও স্থাপনা নির্মাণের কাজ শুরু হবে। তবে নির্দিষ্ট করে বলতে পারছি না কবে নাগাদ শেষ হবে।

 


উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি প্রতিনিধিকে বলেন, খুবই খুশির বিষয় ফরিদগঞ্জ ফায়ার সার্ভিসের জন্য জমি হস্তান্তর হয়ে গেছে। এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি এই গুরুত্বপূর্ণ বিষয়ের অচিরেই সমাধান হবে। হর হামেশাই আগুন লেগে মানুষ নিঃস্ব হয়ে যায়। সচেতনতা না বাড়লে আগুন লাগা হয়ত বন্ধ হবে না, তবে ফায়ার সার্ভিস স্থাপন হলে মানুষের ভোগান্তি কমবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর