ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

অবশেষে মিলেছে সেই ভয়ঙ্কর ডাকাতের পরিচয়

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০১৯  

ফরিদগঞ্জে পুলিশের সাথে অস্ত্রধারী ডাকাত দলের বন্দুকযুদ্ধের ঘটনায় নিহত ডাকাতের পরিচয় মিলেছে। গতকাল বুধবার বিকেলে ফরিদগঞ্জ থানায় অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ) সার্কেল আফজাল হোসেন প্রেস ব্রিফিং করে নিহত ডাকাতের পরিচয় তুলে ধরেন। তিনি জানান, ফেনীর সোনাগাজী থানার ওসি মঈন উদ্দিনের নিকট থেকে থেকে ডাকাতের পরিচয় সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে। নিহত ডাকাতের নাম আব্দুল হাই ওরফে মিয়া ওরফে মিয়া ডাকাত (৪৮)। তার বাড়ি ফেনী জেলার সোনাগাজী উপজেলার সফরপুর গ্রামের কাদের হুজুরের বাড়ি। সে ওই গ্রামের আব্দুর রশিদের ছেলে। তার বিরুদ্ধে সোনাগাজী থানায় ৪টি মামলা (অস্ত্র আইনে মামলা নং-৬/১৫৪। তাং ৩/৮/২০১৮, ডাকাতি মামলা নং-৭/১২৭, তাং- ১৩/৭/২০১৮, দস্যুতা মামলা নং-৪/১৫১, তাং-২২/১১/২০১৯, চাঁদাবাজি মামলা নং-৭, তাং-১৫/১২/২০০৫ এবং ফেনী সদর থানায় একটি (ডাকাতি মামলা নং-১৬। তাং ১১.২.২০১৮) মামলা রয়েছে।

এছাড়া তার বিরুদ্ধে প্রায় অর্ধশত ডাকাতির ঘটনার সাথে সংশ্লিষ্টতার অভিযোগ পাওয়া গেছে। বন্দুকযুদ্ধে মিয়া ডাকাত নিহত হওয়ার পর ময়নাতদন্ত শেষে অজ্ঞাত লাশ হিসেবে চাঁদপুরের আঞ্জুমানে মফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়। পরবর্তীতে পরিচয় পাওয়ার পর নিহত মিয়া ডাকাতের পরিবারের খোঁজ নিচ্ছে সোনাগাজী থানা পুলিশ।

তিনি আরো জানান, বন্দুক যুদ্ধের ঘটনার আগেরদিন ওই গ্রামে ঘটা ডাকাতির ঘটনা এবং বন্দুক যুদ্ধের ঘটনা নিয়ে তারা তদন্ত অব্যাহত রেখেছেন। পূর্বের ডাকাতির ঘটনা তদন্ত করে বোঝা গেছে সংঘবদ্ধ আন্তঃজেলা ডাকাত দল এ ঘটনা ঘটাচ্ছে। দুই মাস পূর্বে ওই গ্রামে ঘটা ডাকাতির ঘটনার ইতিমধ্যেই তথ্য উদ্ঘাটন হয়েছে। ওই মামলায় আটকৃতদের মধ্যে ৪ জন ১৬৪ ধারায় জবানবন্দি দিয়ে ডাকাতির ঘটনা স্বীকার করেছে। সে ধারাবাহিকতায় তিনি আশা করছেন, বর্তমানের ঘটনাগুলোরও সকল তথ্য অচিরেই বের করা সম্ভব হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন জানান, শুধু ডাকাতি নয়, ফরিদগঞ্জে সকল ধরনের অপরাধ নিয়ে কাজ চলছে। কোনো কিশোর গ্যাং রয়েছে কি না তা খোঁজ করা হচ্ছে। নেশাজাতীয় দ্রব্য মিশিয়ে অচেতন করার কয়েকটি ঘটনার বিষয়ে জনগণকে সচেতন করা হচ্ছে। এছাড়া একটি ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে আরো জানানো হয়, বন্দুক যুদ্ধ ও অস্ত্র উদ্ধারের ঘটনায় ফরিদগঞ্জ থানায় দুটি মামলা দায়ের হয়েছে। ফরিদগঞ্জ থানার এসআই আবুল কালাম আজাদ বাদী হয়ে এ দুটি মামলা করেন। এগুলো হলো : অবৈধ অস্ত্র রাখার দায়ে ১৮৭৮ সালের অস্ত্র আইন ১৯-এ/১৯(এফ) ধারায় মামলা নং-৩৭ । তাং- ২৯/১০/২০১৯। এ মামলায় বন্দুকযুদ্ধে নিহত অজ্ঞাতনামা ডাকাতসহ আরো অজ্ঞাত ডাকাতদের আসামী করা হয়েছে।

অপর মামলাটি বেআইনি জনতাবদ্ধে সরকারি কাজে বাধা দান, আক্রমণ করে সাধারণ ও গুরুতর জখম করা এবং হত্যার চেষ্টার ঘটনায় ১৪৩/৩৩২/৩৩৩/৩৫৩/৩০২/৩৪ পেনাল কোডে মামলা দায়ের হয়। মামলা নং-৩৬, তাং-২৯/১০/২০১৯। প্রেস ব্রিফিংকালে ফরিদগঞ্জ থানার ওসি আব্দুর রকিব উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত রোববার রাতে ফরিদগঞ্জ উপজেলার ৮নং পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের সাহাপুর গ্রামের তিন ঘরে ডাকাতির ঘটনার পরদিন সোমবার রাতে ডাকাত দল আবারো এ এলাকায় ডাকাতির প্রস্তুতি নেয়ার সময় বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে। এতে অজ্ঞাত পরিচয়ের এক ডাকাত নিহত হয়। এ সময় পুলিশের এক সহকারী উপ-পরিদর্শক ও দুই পুলিশ কনস্টেবল আহত হন। ঘটনাস্থল থেকে পুলিশ ৪ রাউন্ড কার্তুজ, একটি পাইপগান ও চাপাতিসহ দেশীয় বেশ কিছু অস্ত্র উদ্ধার করে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর