ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

অসুস্থ শিশু নিয়ে ‘মা-বাবা’র ভিক্ষা, হাসপাতালে নিলেন নারী পুলিশ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৮ জুলাই ২০১৯  

রাজধানীর হাইকোর্ট এলাকায় অসুস্থ শিশুকে নিয়ে ভিক্ষা করছিল কথিত বাবা-মা। ওই পথ দিয়ে যাচ্ছিলেন পুলিশ কর্মকর্তা সুলতানা ইশরাত জাহান। পরে কথিত বাবাকে পুলিশে দিয়ে শিশুটিকে নিয়ে হাসপাতালে ছুটে যান ওই নারী পুলিশ।

বুধবার বিকেলে শাহবাগ থানা এলাকায় হাইকোর্টের মাজার গেটের সামনে এ ঘটনা ঘটেছে। শিশুটির পিঠে পুরাতন পোড়া-জখম রয়েছে। সে খুবই অসুস্থ।

পুলিশের এ নারী কর্মকর্তা পুলিশ হেডকোয়ার্টারে কাজ করেন। অসুস্থ শিশুটিকে দেখে তার মনে খটকা লাগে। তিনি বলেন, কীভাবে এত অসুস্থ শিশুকে নিয়ে তার বাবা-মা ভিক্ষা করছে। 

ইশরাত জাহান বলেন, পুলিশের জেরার মুখে জোসনা জানান, সাত মাস আগে এক নারী তার কাছে শিশুটিকে দিয়ে যায়। সেই থেকে শিশুটি তাদের কাছেই আছে।

তিনি বলেন, একজন বাবা অসুস্থ শিশুকে নিয়ে কীভাবে সাহায্য চাচ্ছেন, বিষয়টি দেখে আমার সন্দেহ হয়। সে সময় লোকটির কাছে অসুস্থতার বিষয়ে জানতে চাইলে তিনি সঠিক উত্তর না দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় তাকে শাহবাগ থানা-পুলিশের হাতে সোপর্দ করা হয়। আর শিশুটিকে তার কথিত মা জোসনাসহ দ্রুত ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসা হয়। 

তিনি আরো বলেন, শিশুটিকে নিয়ে এদিক-ওদিক ছোটাছুটি করি। প্রথমে শিশুটিকে ঢামেকের বার্ন ইউনিটে নেয়া হয়। সেখানকার চিকিৎসকরা তাকে জেনারেল ওয়ার্ডে নেয়ার পরামর্শ দেন। সেখান থেকে জরুরি বিভাগে আনা হয়। সেখানে প্রথমে ভর্তি না নিতে চাইলেও পরে তারা শিশু ওয়ার্ডে ভর্তি করেন।

পুলিশের এই কর্মকর্তা বলেন, ঢামেকের চিকিৎসকরা শিশুটিকে দেখে জানান, তার অবস্থা খুবই খারাপ। ওই মুহূর্তে শিশুটিকে আইসিইউতে নেয়ার পরামর্শ দেন। সেখানকার চিকিৎসকরা কিছুক্ষণ অক্সিজেন দিয়ে রেখে শিশুটিকে মহাখালীর সংক্রামক ব্যাধি হাসপাতালে রেফার করেন। পরে আমি অক্সিজেন লাগিয়ে একটি ভাড়া অ্যাম্বুলেন্সে রাত সাড়ে ৮টার দিকে মহাখালীর ওই হাসপাতালের উদ্দেশে রওনা দেই।

শাহবাগ থানার এসআই শফিউল আলম বলেন, শিশুটির কথিত বাবা জহিরুলকে আটক করা হয়েছে। শিশুটির কথিত মা জোসনা জানান, তারা হাইকোর্টে ফুটপাতে থাকে। ভিক্ষা করে খায়।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর