ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

আঃ হান্নান রেলওয়ের জন্যে অনেক ত্যাগ শিকার করেছেন

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২০  

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল বলেছেন, রেলওয়ের দুর্দিনে চাঁদপুর রেল শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান অনেক কাজ করেছেন। তিনি অনেক ভালো ছিলেন। তিনি রেলওয়ের এলাকার জন্যে অনেক ত্যাগ শিকার করেছেন। বিএনপি এদেশে ক্ষমতায় থাকাকালীন রেলওয়েকে বেসরকারি খাতে দিয়ে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিলো। বর্তমানে শেখ হাসিনার সরকার রেলওয়ের উন্নয়নে ব্যাপক কাজ করে যাচ্ছে। এ সরকারের আমলে রেলওয়ের অনেক উন্নয়ন হয়েছে। শেখ হাসিনা রেলওয়েকে আধুনিকায়ন করার ব্যাপক পরিকল্পনা হাতে নিয়ে কাজ করে যাচ্ছেন। তিনি রেলওয়ে কর্মচারীদের প্রতি রেলওয়ের স্বার্থরক্ষা করে কাজ করার জন্যে আহ্বান জানান। রেলওয়ের উন্নয়ন করতে হলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্যও আহ্বান জানান।

তিনি বলেন, বড়স্টেশন এলাকার বস্তি এলাকাকে পর্যটন এলাকা হিসেবে গড়ে তুলতে চাই। এ বস্তি এলাকাটি বস্তি বাদ দিয়ে পর্যটন এলাকাই হবে। তিনি গত বৃহস্পতিবার বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগ চাঁদপুর শাখার সাধারণ সম্পাদক মোঃ আব্দুল হান্নানের মৃত্যুতে শোকসভা, মিলাদ ও দোয়ার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর মোঃ শাহআলম বেপারী ও মহিলা কাউন্সিলর মিসেস ফরিদা ইলিয়াছ। চাঁদপুর বড়স্টেশন প্লাটফর্ম এলাকায় এ শোকসভা ও মিলাদের আয়োজন করে বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগ চাঁদপুর শাখা।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যকালে জাতীয় শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও রেলওয়ে শ্রমিকলীগের সভাপতি আলহাজ্ব মাহবুবুর রহমান অনুষ্ঠানের প্রধান অতিথির হস্তক্ষেপ কামনা করে বলেন, রেলওয়ে কর্মচারীদের আয়ের লক্ষ্যে তাদের বড়স্টেশন এলাকার একটি বিশাল পুকুর ও কয়েকটি দোকান রয়েছে, যা দীর্ঘ বছর যাবৎ বেদখলে রয়েছে। সে দোকান ও পুকুর দখলমুক্ত করা হলে রেলওয়ে কর্মচারীদের আয়ের একটা বড় মাধ্যম সৃষ্টি হবে। তিনি বলেন, দুলাল ভাই এ এলাকার সন্ত্রাস, চাঁদাবাজি, মাদকমুক্ত করা ও বাল্যবিয়ে থেকে রক্ষায় ব্যাপক কাজ করে যাচ্ছেন। মোঃ সোলেমান ও ইউনুছ পাটওয়ারী জুয়েলের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রেলওয়ে শ্রমিকলীগ চাঁদপুর শাখার কার্যকরী সভাপতি আঃ মালেক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল কাশেম, যুগ্ম সম্পাদক মোঃ জালাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক তৌহিদুর রহমান জনি, কোষাধ্যক্ষ আবু কাউছার, জসিম উদ্দিন, সদস্য কামরুজ্জামান সোহাগ, মনির হোসেন, সহকারী স্টেশন মাস্টার শোহেবুর রহমান,মরহুমের বড় ছেলে মোঃ হাবিবুর রহমান বেপারী প্রমুখ। অনুষ্ঠান শেষে মিলাদ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিলে মুনাজাত পরিচালনা করেন বড় স্টেশন বাইতুল ফালাহ্ জামে মসজিদের ছানী ইমাম হাফেজ মোঃ আনিসুর রহমান। পরে সকলের মাঝে তবররুক বিতরণ করা হয়।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর