ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

আওয়ামী মৎস্যজীবী লীগের পরিচিতি সভায় যা বললেন বক্তারা

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০১৯  

কচুয়া উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের নব-নির্বাচিত কমিটির সমাবেশ ও পরিচিত সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার দুপুরে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা মৎস্যজীবী লীগের সভাপতি প্রাণকৃষ্ণ দাসের সভাপতিত্বে ও মৎস্যজীবী লীগের সহ-সভাপতি জসিম উদ্দিন প্রধানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি।

তিনি তাঁর বক্তব্যে বলেন, শেখ হাসিনার সফল পদক্ষেপের ফলশ্রুতিতে মৎস্যজীবীরা সমাজের সর্বস্তরে সমান অধিকার নিয়ে বেঁচে আছে। আজকের এই মিলনমেলা অসাম্প্রদায়িকতার একটি বড় মিলন ক্ষেত্র হিসেবে কচুয়ার মৎস্যজীবীরা প্রতিষ্ঠিত করলেন। এই অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান। তিনি বলেন, সম্প্রতি কচুয়ায় মাছের উৎপাদন প্রায় তিনগুণ বেড়েছে। মৎস্যজীবীদের উন্নয়নের জন্যে যা প্রয়োজন আওয়ামী লীগ সরকারের পক্ষ থেকে আমরা সে প্রয়োজনীয় পদক্ষেপ নেবো। আমার বিশ্বাস, কচুয়ার মৎস্যচাষীরা বিজ্ঞানসম্মতভাবে মাছ উৎপাদন করে সারা বাংলাদেশে অন্যতম প্রধান আমীষ জাতীয় খাদ্যের উৎস হিসেবে জাতির কাছে উপস্থাপিত করতে সক্ষম হবেন। শেখ হাসিনার সরকার মৎস্যজীবীদের সার্বিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। মাছ চাষীরা যাতে সম্মানজনকভাবে তাদের জীবনযাত্রার মান উন্নত করতে পারে তার জন্যে সরকারের তরফ থেকে যে সকল পদক্ষেপ নেয়া প্রয়োজন সে সকল পদক্ষেপ আমরা এই কচুয়ায় নিচ্ছি।

তিনি আরো বলেন, আপনাদের ভেতর যদি কোনো লোক বিরোধ সৃষ্টি করতে চায় তাদের সম্পর্কে সচেতন থেকে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে এগিয়ে যাবেন। আমরা দেশের সমৃদ্ধি চাই। আমরা দেশের সকল মানুষের উন্নয়ন চাই। কচুয়ার ৫৭ হাজার মৎস্যচাষীরা একযোগে কাজ করে এই কচুয়াকে এগিয়ে নিয়ে যাবে। আসুন আমরা সবাই একসাথে এগিয়ে গিয়ে শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়ন করি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর জেলা শাখার সভাপতি আলহাজ্ব মোঃ রেদওয়ান খান বোরহান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা খানম, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জিএম আতিকুর রহমান, আওয়ামী লীগ নেতা ফয়েজ আহমেদ স্বপন, পৌর আওয়ামী লীগের সভাপতি আক্তার হোসেন সোহেল ভূঁইয়া প্রমুখ।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর