ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

আগামীকাল থেকে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ শুরু

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০১৯  

'পরিবার পরিকল্পিত সেবা গ্রহণ করি, কিশোরকালীন মাতৃত্ব রোধ করি' এ বিষয়টিকে সামনে রেখে ৭-১২ ডিসেম্বর পর্যন্ত পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদ্যাপন উপলক্ষে অ্যাডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। তিনি তাঁর বক্তব্যে বলেন, জনগণকে প্রত্যাশা অনুযায়ী সেবা দেয়া, সেবা নিতে উদ্বুদ্ধ করা এবং প্রতিটি কর্মীকে সেবা দিতে আরও উৎসাহিত হওয়ার জন্যে পরিবার পরিকল্পনা অধিদপ্তর প্রতি বছর সেবা ও প্রচার সপ্তাহ উদ্যাপন করে থাকে। দেশব্যাপী সেবা ও প্রচার সপ্তাহ উদ্যাপনের অংশ হিসেবে বিভাগ ও জেলা পর্যায়ে অ্যাডভোকেসি ও প্রেস ব্রিফিং করা হয়েছে। তিনি মাঠকর্মীদেরকে বাড়ি বাড়ি পরিদর্শনের মাধ্যমে সেবা সপ্তাহের বার্তা এবং সেবা পেঁৗছানোর পরামর্শ দেন।

সভায় সেবা ও প্রচার সপ্তাহের জন্যে পরিবার পরিকল্পনা বিভাগ কর্তৃক গৃহীত বিভিন্ন পদক্ষেপ এবং উক্ত সেবা সপ্তাহ সফল করার আহ্বান জানিয়ে স্বাগত বক্তব্য উপস্থাপন করেন সভার সভাপতি জেলা পরিবার পরিকল্পনা উপ-পরিচালক ডাঃ মোঃ ইলিয়াছ। আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নাঈম পাটওয়ারী দুলাল, সিভিল সার্জন ডাঃ সাখাওয়াত উল্লাহ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সাজেদা আক্তার পলিন প্রমুখ।

চাঁদপুর সদরের মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার (ক্লিনিক) ডাঃ এমএ গফুর মিয়ার সঞ্চালনায় উপস্থিত ছিলেন জেলা সূর্যের হাসি ক্লিনিকের ম্যানেজার শাহেদ রিয়াজসহ সরকারি-বেসরকারি দপ্তরের প্রধানগণ।

ডাঃ মোঃ ইলিয়াছ বলেন, আমাদের সবাইকেই সচেতন হতে হবে। কন্যা সন্তান বিয়ে দেবো ১৮ বছরের আগে নয়। আর ২০ বছরের আগে গর্ভবর্তী নয়। এ বিষয়টি সকল শ্রেণি-পেশার মানুষের গুরুত্ব দিতে হবে। বিশেষ করে এ দুটো বিষয় গুরুত্ব না দেয়ায় মায়েদের স্বাস্থ্য ঝুঁকি থাকে। তারা জরায়ু ক্যান্সারে আক্রান্ত হয়ে থাকেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর