ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

আলেমদের মাধ্যমে ভালো কাজগুলো মানুষের কাছে পৌঁছাতে চাই

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০১৯  

চাঁদপুরের পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান বলেছেন, দেশের ৬৪ জেলায় আমরা যারা পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করছি, আমরা সবাই সমাজের সাথে তাল মিলিয়ে চলতে চাই। আমরা যে যেই ধর্ম পালন করি না কেন, সবাই সবার উপর শ্রদ্ধাবোধ থাকতে হবে। কাজেই আমরা চিন্তা করে কাজ করবো। কাজ করে চিন্তা করবো না। আলেম-ওলামা সমাজের দর্পণ। তাই আপনাদের মাধ্যমে ভালো কাজগুলো সমাজের মানুষের কাছে পৌঁছাতে চাই। তিনি আরো বলেন, একজন মানুষকে আল্লাহ দুটি জিনিস দিয়ে সৃষ্টি করেছেন। একটি হলো পশুত্ব আর আরেকটি হল মনুষ্যত্ব বা মানবিক দিক। আমরা যদি ভালোটা জাগ্রত করতে পারি তাহলে সমাজের শৃঙ্খলা বজায় থাকবে। সাধারণত অনৈতিক কাজগুলো আমাদেরকে ভীষণ ক্ষতি করে। তাই আমরা ঐক্যবদ্ধ হয়ে সকলের মতামত নিয়ে কাজ করতে চাই। আমরা পুলিশ আগেও আপনাদের সাথে ছিলাম এবং এখনো আছি। পুলিশের সাথে প্রশাসন। প্রশাসনের সাথে পুলিশ। উভয়ই মিলেমিশে সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সাথে সম্পর্ক রাখতে চাই। সুতরাং কোনো ক্ষুদ্র বিষয় নিয়ে আমাদের সম্পর্ক নষ্ট হোক এটা আমরা চাই না। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে আলেম-ওলামাদের সাথে মতবিনিময় সভায় সভাপ্রধানের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় আরো বক্তব্য রাখেন এনএসআই কর্মকর্তা মোঃ আজিজুল হক, জেলা জাতীয় ইমাম সমিতির সভাপতি মাওঃ মোঃ সাইফুদ্দিন খন্দকার, বড় স্টেশন রেলওয়ে জামে মসজিদের খতিব মুফতী সিরাজুল ইসলাম, মসজিদে গোর-এ-গরিবার খতিব মাওঃ মোঃ আবদুর রশিদ তালুকদার, জেলা ইমাম-মুয়াজ্জিন কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মাওঃ মোঃ আবদুর রহমান গাজী, মহামায়া বাজার জামে মসজিদের খতিব মাওঃ মোঃ ইদ্রিস।

অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) মোঃ আসাদুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন জেলা জাতীয় ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওঃ মোঃ আব্দুস সালাম। উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোহাম্মদ খলিলুর রহমান, সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন, ডিবির ওসি নূর হোসেন মামুন, বায়তুল আমিন রেলওয়ে জামে মসজিদের ইমাম মাওঃ মোঃ ত্বোহা, চৌধুরী জামে মসজিদের খতিব মাওঃ হোসাইন আহমদ, পালপাড়া বাইতুস সালাত জামে মসজিদের খতিব মাওঃ এবিএম মোস্তফা কামাল, চাঁদপুর সরকারি কলেজ মসজিদের খতিব হাফেজ মাওঃ মোঃ নিজামুল হক, শাহী জামে মসজিদের খতিব মাওঃ মোঃ আব্দুল্লাহ আল মামুন, জোড়পুকুর পাড় বায়তুল ফালাহ জামে মসজিদের খতিব মাওঃ মোঃ আল আল-আমিন, কিতাব উদ্দিন জামে মসজিদের খতিব মাওঃ মোঃ তাজুল ইসলাম প্রমুখ।

পুলিশ সুপার আরো বলেন, বর্তমানে বড় সমস্যা হচ্ছে সোস্যাল মিডিয়া। সোশ্যাল মিডিয়ার সুফলও আছে। আবার খারাপ দিকও আছে। সোশ্যাল মিডিয়ার ভালো দিক হচ্ছে ধর্মীয় অনুভূতি নিয়ে আলোচনা, কোরআন তেলাওয়াত, ওয়াজ-নসিহত শোনা ও দেখা যায়। তার পাশাপাশি অনৈতিক বিষয়গুলোও আছে। যে যেটা গ্রহণ করেন। তবে সোস্যাল মিডিয়া খুব দ্রুত মানুষের মাঝে খবর পৌঁছে দেয়। সে খবর হতে হবে মানুষের কল্যাণে। যদি হয় কাউকে খাটো করার জন্যে, তাহলে তা থেকে বিরত থাকতে হবে। এ বিষয়ে আইনের পরামর্শ নিতে হবে। আজকে সমাজে নারী-নির্যাতন বেড়ে গেছে। তার একটা কারণ হলো ফেসবুক। আমি মনে করি আমাদের সমাজে আজকে যদি ফেসবুক বন্ধ হয়ে যায় তাহলে অনেক অপরাধ কমে যাবে। তিনি আরো বলেন, স্বার্থান্বেষী গোষ্ঠী গুজব ছড়িয়ে দেশের সামপ্রদায়িক সমপ্রীতি বিনষ্ট করতে চায়। তাদের থেকে সাবধান থাকতে হবে। এটিকে পুঁজি করে একটি কুচক্রী মহল অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির লক্ষ্যে ফেসবুক ব্যবহার করে অপপ্রচার চালাচ্ছে। সামপ্রদায়িক সমপ্রীতি বজায় রেখে কোনো গুজবে কান না দিয়ে আইনশৃঙ্খলা রক্ষায় ও সামাজিক স্থিতিশীলতা বজায় রাখতে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করার জন্যে আলেম ওলামাদের প্রতি আহবান জানানো হয়।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর