ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

উদ্যমী নারী মেলার আলোচনা সভায় সাংবাদিক মিজান মালিক

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

চাঁদপুরের কৃতীসন্তান, ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি মিজান মালিক বলেছেন, আমি চাঁদপুরের সন্তান হিসেবে চাঁদপুরবাসীর যে কোনো সহযোগিতায় পাশে আছি। শুধু এ চাঁদপুরে নয়, ঢাকায় গিয়েও আপনারা কোনো বিষয়ে সমস্যায় পড়লে আমি আমার সাধ্যমত আপনাদের পাশে এসে দাঁড়াবো। তিনি চাঁদপুরের নারী উদ্যমী মেলার আয়োজক মনিরা আক্তারের প্রশংসা করে বলেন, তিনি আমাদের চাঁদপুরের সন্তান। একজন নারী চাঁদপুরবাসীর জন্যে এসএমই মেলার উদ্যোগ নিয়ে মেলা করে তা সফলতার মধ্যে সম্পন্ন করাও গর্বের।

তিনি বলেন, আজকে দেশের অনেক কৃতিত্বের জায়গায় চাঁদপুরের কৃতীসন্তানরা রয়েছেন। যা দেশের ইতিহাসে স্থান হয়ে রয়েছে। যেমন দেশের ইতিহাসে প্রথম নারী পররাষ্ট্রমন্ত্রী হিসেবে চাঁদপুরের সন্তান ডাঃ দীপু মনি যে সফলতা এনেছেন তা বাংলাদেশের স্বাধীনতা লাভের পর কেউ করতে পারেনি। বর্তমানে তিনি শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব নিয়েও আজকে দেশের শিক্ষাব্যবস্থায় আমূল পরিবর্তন এনেছেন। যা ইতিহাসের মাইলফলক হয়ে থাকবে।

তিনি সাংবাদিকতার বিষয়ে বলেন, বাংলাদেশের সাংবাদিকতার ইতিহাস লিখতে হলে চাঁদপুরের কৃতীসন্তান সওগাত সম্পাদক নাসিরউদ্দিনের নাম লিখতে হবে। শুধু তা-ই নয়, তাঁর পরিবারের সদস্য বেগম নূরজাহান নারী আন্দোলনের ইতিহাসে স্থান করে নিয়েছেন। দেশের বিভিন্ন মন্ত্রণালয়ে এ ঊর্বর মাটির অনেক সন্তান সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। তাই এ ঊর্বর মাটি চাঁদপুরের ইতিহাস ও ঐতিহ্য অক্ষুণ্ন রাখতে আগামী প্রজন্মের প্রতি আহ্বান জানান তিনি।

মিজান মালিক গতকাল ১২ ফেব্রুয়ারি বুধবার সন্ধ্যায় চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে চাঁদপুর চেম্বার অব কমার্স ও অপ্সরা ইন্টারন্যাশনালের আয়োজনে আট দিনব্যাপী উদ্যমী নারী মেলার আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

মেলার আয়োজক অপ্সরা ইন্টারন্যাশনালের চেয়ারম্যান মুনিরা আক্তারের সভাপ্রধানে এবং চাঁদপুর প্রতিদিনের সম্পাদক ও প্রকাশক মোঃ ইকবাল হোসেন পাটোয়ারীর উপস্থাপনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি ইকরাম চৌধুরী ও সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ।

আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা অধ্যাপিকা মাসুদা নূর খান ও মেলা কমিটির অভ্যর্থনা উপ-পরিষদের আহ্বায়ক মাহবুবুর রহমান সেলিম। আলোচনা শেষে আনন্দধ্বনি সংগীত একাডেমীর আয়োজনে অধ্যক্ষ রফিক আহমেদ মিন্টুর পরিচালনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর