ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

একই দিনে প্রকাশ হবে দুই পরীক্ষার ফল

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০১৯  

পঞ্চম শ্রেণিতে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী এবং অষ্টম শ্রেণির জুনিয়র স্কুল সার্টিফিকেট বা জেএসসি এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট বা জেডিসি পরীক্ষার ফলাফল ৩১ ডিসেম্বর প্রকাশ করা হবে। 
ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক বলেন, ফল প্রকাশের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে সময় চাওয়া হয়েছিল। সেখান থেকে ৩১ ডিসেম্বর সময় নির্ধারণ করে দেয়া হয়েছে। এদিন একই সঙ্গে দুটি পাবলিক পরীক্ষার ফলাফল প্রকাশ হবে। 


 
এ বছর পঞ্চম ও অষ্টম শ্রেণিতে শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশ নিয়েছে ৫৫ লাখ শিক্ষার্থী। ৩১ ডিসেম্বর সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তাদের সমাপনী পরীক্ষার ফলাফল তুলে দেবেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এবং শিক্ষামন্ত্রী দীপু মনি। 

সেদিন দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের তালিকা সবার জন্য অবমুক্ত করা হবে। এরপর দিন শুরু হবে দেশজুড়ে বই উৎসব। যেটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে সমাপনী পরীক্ষায় বহিষ্কার হওয়া শিক্ষার্থীদের ২৭ ডিসেম্বর পর্যন্ত নতুন করে পরীক্ষা নেয়া হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সচিব আকরাম আল হোসেন জানিয়েছেন, ৩১ ডিসেম্বর তাদের ফলাফলও প্রকাশ করা হবে।

প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনীতে এবার ২৯ লাখ তিন হাজার ৬৩৮ জন এবং জেএসসি-জেডিসিতে ২৬ লাখ ৬১ হাজার ৬৮২ জন শিক্ষার্থী অংশ নিয়েছে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর