ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ওয়ান স্টুডেন্ট, ওয়ান ল্যাপটপ, ওয়ান ড্রীম

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৯  

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উপ-সচিব ও তথ্য যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রীর একান্ত সচিব মোঃ সাইফুল ইসলাম বলেছেন, তথ্য প্রযুক্তির যথাযথ ব্যবহারের মাধ্যমে আজকের শিক্ষার্থীরাই দেশের যোগ্য কর্ণধার হবে। বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এক সময় শিক্ষা ব্যবস্থা ছিল সনাতন পদ্ধতি নির্ভর। বর্তমানে শিক্ষার সকল ক্ষেত্রে ডিজিটালের ছোঁয়া লেগেছে।

গতকাল ১৬ নভেম্বর দুপুরে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নারায়ণপুর ডিগ্রি কলেজে ওয়ান স্টুডেন্ট, ওয়ান ল্যাপটপ, ওয়ান ড্রীম এই কর্মসূচির আওতায় আর্থিকভাবে অসচ্ছল এবং মেধাবী শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ ও তথ্য প্রযুক্তির যথাযথ ব্যবহারের লক্ষ্যে শিক্ষার্থীদের মাঝে সচেতনতা বৃদ্ধি শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, পরীক্ষার ফলাফল থেকে শুরু করে কলেজ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়াসহ যে কোনো তথ্য এখন ঘরে বসে মাত্র একটি স্মার্ট ফোন দিয়েই জানা সম্ভব হচ্ছে। এগুলো বর্তমান সরকারের টেকসই উন্নয়নের অংশ। টেকসই উন্নয়নের মূল শক্তি হলো দেশের শিক্ষিত জনশক্তি।

কলেজের অধ্যক্ষ মুহাম্মদ রুহুল আমিনের সভাপতিত্বে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ শওকত ওসমান। কলেজের সহকারী গ্রন্থাগারিক মুহাম্মদ আরিফ বিল্লাহর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মবিন সুজন প্রধান, মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহিম খান প্রমুখ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নারায়ণপুর ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ মোঃ মোসলেহ উদ্দিন, খাদেরগাঁও ইউপি চেয়ারম্যান সৈয়দ মনজুর হোসেন রিপন, নারায়ণপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মোঃ শাখাওয়াত হোসেন প্রধান ও নারায়ণপুর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ কাউছার আলম।

অনুষ্ঠান শেষে তিনি কলেজের দু'জন মেধাবী শিক্ষার্থীর মাঝে ল্যাপটপ বিতরণ করেন এবং কলেজকে একটি ল্যাপটপ প্রদান করেন। অনুষ্ঠানে পবিত্র কুরআন তেলাওয়াত করেন একাদশ শ্রেণির শিক্ষার্থী ইসরাত জাহান। গীতা পাঠ করেন শ্রীধর পাল।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর