ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

কচুয়ায় পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

কচুয়ায় অবস্থিত চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষের পদত্যাগের দাবিতে আন্দোলন করছে অধ্যয়নরত শিক্ষার্থীরা। বুধবার সকাল থেকে শিক্ষার্থীরা অধ্যক্ষ লুৎফর রহমানের অপসারণের দাবিতে ক্যাম্পাসে একত্রিত হয়ে মিছিল করে।

শিক্ষার্থীরা জানান, অধ্যক্ষ লুৎফর রহমান কনস্ট্রাকশন বিভাগের অবকাঠামো খাতের কাঁচামাল ব্যবহার করে ছাত্রদের স্বেচ্ছাশ্রমের মাধ্যমে বাসাইকেল স্ট্যান্ড, গেস্ট রুম নির্মাণ করে। যার খরচের টাকা ভাউচার দিয়ে তুলে নিয়েছেন। প্রতিষ্ঠানের যাবতীয় ক্রয় তিনি এককভাবে কমিটি ছাড়া করে আসছেন। বিভিন্ন জাতীয় দিবস পালনের সময় যে পরিমাণ অর্থ ব্যয় করার কথা তা এককভাবে নামমাত্র অনুষ্ঠান করে খরচ দেখিয়ে বাকি টাকা ভাউচার দিয়ে তুলে নেন। তাছাড়া তিনি জুলাই মাসে ৫০ দিনের ছুটি নিয়ে হজ্বব্রত পালন করতে সৌদি আরব যান। ওই সময় তিনি প্রতিষ্ঠানের পরীক্ষার ডিউটি দেখিয়ে ভাতা নেন বলে শিক্ষার্থীরা অভিযোগ করেন। প্রতিষ্ঠানের চার দিকে লাইটিং বাবদ অধ্যক্ষ যে খরচ দেখিয়েছেন তা সঠিক নয়। তাই শিক্ষার্থীরা এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা সহ অধ্যক্ষের অপসারণ দাবি জানান। এ বিষয়ে কারিগরি শিক্ষাবোর্ডের মহাপরিচালক রওনক মাহমুদ বলেন, আমাদের কাছে এ ধরনের কোনো অভিযোগ নেই। অভিযোগ পেলে আমরা তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

এ বিষয়ে অধ্যক্ষ লুৎফর রহমান বলেন, ক্রয় সংক্রান্ত কমিটি আছে। কমিটির সিদ্ধান্ত ছাড়া কোনো কিছুই কেনা হয়নি। ছাত্রদের অভিযোগ সঠিক নয়।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর