ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

করোনাভাইরাস নিয়ে নতুন মিথ্যাচারে বিএনপি

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১০ মার্চ ২০২০  

দলীয় ভঙ্গুর দশা ও সাংগঠনিক ব্যর্থতায় রাজপথের রাজনীতি করতে না পেরে দেশের চলমান ইস্যু নিয়ে নেতিবাচক রাজনীতি করার জন্য নতুন করে সমালোচিত হচ্ছে বিএনপি। জানা গেছে, পান থেকে চুন খসলেই যে কোন ইস্যুতে সোশ্যাল মিডিয়া, গোলটেবিল বৈঠক ও টকশো গরম করে তোলেন বিএনপির নেতা এবং বুদ্ধিজীবীরা।

বিভিন্ন সূত্রে জানা গেছে, এবার করোনাভাইরাস নিয়ে সরকারের ঘাড়ে দোষ চাপাতে নতুন মিথ্যাচারে নেমেছেন বিএনপির নেতারা। এমনকি দলটির মহাসচিব ফখরুল ইসলাম পর্যন্ত সরকারকে এই ইস্যুতে বিতর্কিত করতে বিভ্রান্তিকর ও গুজব ছড়াচ্ছেন।

তিনি দাবি করেছেন, মুজিব বর্ষ উপলক্ষে আমন্ত্রিত অতিথিরা দেশে আসতে অপরাগতা প্রকাশ করায় সরকার এখন করোনাভাইরাসের খবর প্রকাশ করেছে। আসলে মির্জা ফখরুলের এমন দাবিকে অযৌক্তিক ও অপরিণামদর্শী বলে মনে করছেন রাজনীতি সচেতনরা।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, করোনাভাইরাস যেন বিএনপির নতুন রাজনৈতিক হাতিয়ারে পরিণত হয়েছে। সরকার মুজিববর্ষের মতো এতোবড় আয়োজনও সংক্ষিপ্ত করেছে জনস্বার্থে। জনগণই এই সরকারের কাছে আসল বিষয়। জনস্বার্থ রক্ষার্থে সরকারের এমন উদ্যোগ ও প্রস্তুতিকে স্বাগত জানিয়েছে দেশবাসী। অথচ সেখানে বিরোধী দল বিএনপি এই ইস্যুকে নিয়ে অপরাজনীতি করছে। বিষয়টি দুঃখজনক।

তিনি আরো বলেন, করোনাভাইরাস ইস্যুতে নিয়ে জনমনে নেতিবাচক প্রভাব সৃষ্টি করতে সংঘবদ্ধভাবে মাঠে নেমেছে বিএনপি। বিএনপি যদি জনগণের দল হতো তাহলে করোনাভাইরাস নিয়ে সরকারকে দোষারোপ না করে দলগতভাবে জনগণকে সচেতন করতে কাজ করতো। কিন্তু জনগণ কখনই বিএনপির রাজনীতির অংশ ছিল না। ক্ষমতা দখলই বিএনপির রাজনীতির মূলমন্ত্র। তাই জনগণ গোল্লায় গেলেও বিএনপি কিছু যায় আসে না, সেটি অন্তত করোনাভাইরাস ইস্যুতে বিএনপি নেতাদের মনোভাবে স্পষ্ট হচ্ছে। নেতিবাচক রাজনীতি থেকে বের হতে না পারলে বিএনপির এই রাজনৈতিক দুর্গতি দূর হবে না। সবকিছুতে নোংরা রাজনীতি করা বিএনপির রাজনৈতিক চরিত্রে পরিণত হয়েছে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর