ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

কৃষকলীগের সম্মেলন আজ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতেগড়া আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষকলীগের ১০ম জাতীয় সম্মেলন আজ।
বুধবার সকাল ১১টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে কৃষকলীগের সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশনে নতুন কেন্দ্রীয় কমিটি নির্বাচন করা হবে।

দেশের কৃষির উন্নয়ন ও কৃষকের স্বার্থ রক্ষার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ১৯ এপ্রিল কৃষকলীগ প্রতিষ্ঠা করেন। এর প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন ১৫ আগস্টে শহীদ কৃষক নেতা আবদুর রব সেরনিয়াবাত।

২০১২ সালের ১৯ জুলাই কৃষকলীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের মাধ্যমে মোতাহার হোসেন মোল্লাকে সভাপতি ও শামসুল হক রেজাকে সাধারণ সম্পাদক করে ১১১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

এবারের সম্মেলন মঞ্চ প্রস্তুত করা হয়েছে গ্রাম বাংলার ঐতিহ্য ধারণ করে কৃষকের কাচারি ঘরের আদলে। সম্মেলনের সার্বিক প্রস্তুতি বিষয়ে কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সমীর চন্দ্র ডেইলি বাংলাদেশকে বলেন, এবার মঞ্চটি একটু ব্যতিক্রমী। এমনভাবে তৈরি করা হয়েছে যা দেখলে মনে হবে গ্রামে আছি।

কৃষকের কাচারি ঘরে বসে সামনের দিকে তাকালে যেমন উপলব্ধি হয়, ঠিক সেভাবে তৈরি করা হয়েছে এটি। মঞ্চে উঠার সিঁড়ির সামনে আছে ‘একটি বাড়ি একটি খামার’ এর একটি ঘর ও এর প্রতিচ্ছবি। মঞ্চের সামনে সাজানো হয়েছে হাঁটবাজার। যেখানে কৃষক তার কৃষি পণ্য বিক্রি করার জন্য পসরা সাজিয়ে বসেছেন। এছাড়াও মঞ্চের ডান এবং বাম পাশে কৃষি কাজের আধুনিক যন্ত্রপাতি প্রদর্শন করা হয়েছে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর