ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

গুজবে জড়িতদের আইনের আওতায় আনা হবে: কাদের

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৯  

গুজব ছড়ানোয় জড়িতদের আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, যারাই এসব করাচ্ছে বা করছে কেউ-ই রেহাই পাবে না। অবশ্যই তাদের আইনের আওতায় আনা হবে।
মঙ্গলবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালায়ে জরুরি সংবাদ সম্মেলন এসব কথা বলেন ওবায়দুল কাদের। 

তিনি বলেন, পেঁয়াজ-লবণ-চাল নিয়ে কৃত্রিম সংকট সৃষ্টিকারী কারো রেহাই নেই। সবাইকে আইনের আওতায় আনা হবে। লবণ-চাল নিয়েও গুজব সৃষ্টি করা হচ্ছে। আমরা আওয়ামী লীগের পক্ষ থেকে আহ্বান করি দেশবাসীকে বিভ্রান্ত না হওয়ার জন্য। এসব গুজবে বিভ্রান্ত হবেন না। 

বিএনপিকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, পেঁয়াজের পর লবণ নিয়ে দেশে পরিকল্পিতভাবে গুজব ছড়ানো হচ্ছে। গুজব সৃষ্টি করে লবণের দাম বৃদ্ধির ষড়যন্ত্র করা হয়েছে। বাজারে অরাজকতা অস্থিরতা সৃষ্টির অপচেষ্টা চালানো হচ্ছে। এখান থেকে কেউ কেউ রাজনৈতিক ফায়দা তোলার অপচেষ্টায় লিপ্ত। তারা এর মধ্যে আওয়াজ তুলেছে। তারা আগাম নির্বাচন চায়। আগাম নির্বাচন চাওয়ার অর্থ হচ্ছে- এটি তাদের মামা বাড়ির আবদার। 

তিনি আরো বলেন, একটি বিরোধী দল এসব গুজব সৃষ্টি করছে, এসবে উস্কানি দিচ্ছে। এটি আজ পরিষ্কার। মহলটি দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়।

দেশে পর্যাপ্ত চালের মজুদ রয়েছে বলে জানান তিনি। আরো জানান, আগামীকাল থেকে সারাদেশে সরকারিভাবে নতুন ধান ক্রয়ের কার্যক্রম শুরু হচ্ছে। কোথাও কোনো সংকট নেই৷ এ সময় মিডিয়াসহ সবাইকে দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানান।

নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের প্রতিবাদে ট্রাক, কাভার্ড ভ্যান মালিক সমিতির কর্মবিরতি প্রসঙ্গে মন্ত্রী বলেন, আপনারা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসবেন। আশা করব, সমস্যার সমাধান হয়ে যাবে।

তিনি বলেন, প্রশাসন শাস্তি দেয়ার ক্ষেত্রে সহনশীল হবেন। আমরা কাউকে শাস্তি দিতে চাই না৷ আইনের আওতায় আনতে চাই না। সড়কে শৃঙ্খলা ফেরানো মূল উদ্দেশ্য।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দীন নাছিম,দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, উপ-দফতর সম্পাদক বিল্পব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহামুদ বন পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর