ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

গোপনে মধ্যবিত্তের ঘরে খাবার পৌঁছে দেবে পুলিশ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২০  

করোনাভাইরাস প্রতিরোধে ঘরে থাকা মধ্যবিত্ত পরিবারের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)। শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 
সিএমপি ও থানা পুলিশের হটলাইনে ফোন করলেই খাবারসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য পৌঁছে দেয়া হবে। মধ্যবিত্তের সামাজিক মর্যাদা অক্ষুণ্ন রাখতে গোপনে এ সহযোগিতা পৌঁছে দেয়া হবে বলে জানানো হয়। 

এরমধ্যে এ বিষয়ে নগরের ১৬ থানার ওসিকে নির্দেশনা দিয়েছেন চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার মাহাবুবর রহমান। সহযোগিতা পৌঁছে দিয়ে যাতে কোনো ছবি তোলা বা নাম ঠিকানা সংগ্রহ করা না হয় সে নির্দেশনাও দেয়া হয়েছে।

নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (জনসংযোগ) আবু বকর সিদ্দিক জানান, করোনা প্রতিরোধে রাষ্ট্রীয় সিদ্ধান্ত অনুযায়ী জনসমাগম নিরুৎসাহিত করতে ব্যবসা-বাণিজ্যসহ অর্থ উপার্জনকারী প্রতিষ্ঠানগুলো অনেকটা স্থবির। এ অবস্থায় সমাজের অনেক মধ্যবিত্ত পরিবার অর্থ কষ্টে ভুগলেও পারিবারিক ও সামাজিক মান সম্মানের বিষয়টি চিন্তা করে তারা সাহায্য নিতে চান না। ফলে তারা ধার-কর্জ করে বা মূল্যবান সম্পত্তি বিক্রি করেন।

তাদের এই আত্মসম্মানবোধকে স্যালুট জানায় সিএমপি। সিএমপি তাদের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চায়। রাষ্ট্রের সিদ্ধান্তকে সম্মান জানিয়ে তারা যেহেতু ঘরে অবস্থান করছেন, তারই উপহার হিসেবে তাদের বাসায় গোপনে খাবারসহ নিত্য প্রয়োজনীয় পণ্য পাঠানো হবে। নগর পুলিশের যেকোন হটলাইন নাম্বারে ফোন করলেই এ সহযোগিতা পৌঁছে যাবে।

নগর পুলিশের হটলাইন নম্বরে (০১৪০০৪০০৪০০ ও ০১৮৮০৮০৮০৮০) যোগাযোগ করে এই সেবা পাওয়া যাবে। নগরের ১৬টি থানা এলাকার নম্বরে যোগাযোগ করেও মিলবে সেবা। নগরের চান্দগাঁও এলাকার বাসিন্দারা ০১৭৬৯৬৯৫৬৬৯ নম্বরে যোগাযোগ করবেন। পাঁচলাইশ এলাকার ০১৭৬৯৬৯৫৬৭০, বায়েজিদ বোস্তামীর ০১৭৬৯৬৯৫৬৬৮, খুলশীর ০১৭৬৯৬৯৫৬৬৬, কোতোয়ালি ০১৭৬৯৬৯৫৬৬৫, বাকলিয়া ০১৭৬৯৬৯৫৬৬৭, চকবাজার ০১৭৬৯৬৯৫৬৭৯, সদরঘাট ০১৭৬৯৬৯৫৬৮০, ডবলমুরিং ০১৭৬৯৬৯৫৬৭১, হালিশহর ০১৭৬৯৬৯৫৬৭৩, পাহাড়তলী ০১৭৬৯৬৯৫৬৭২, আকবরশাহ ০১৭৬৯৬৯৫৬৭৮, বন্দর ০১৭৬৯০৫৮১৪৯, ইপিজেড ০১৭৬৯৬৯১১০৬, পতেঙ্গা ০১৭৬৯০৫৮১৫০ এবং কর্ণফুলী এলাকার বাসিন্দারা ০১৭৬৯০৫৮১৫১ নম্বরে যোগাযোগ করে সেবা নিতে পারেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর