ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

চরের মানুষগুলো আবার নতুন করে জীবন শুরু করবে

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০১৯  

চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে রাজরাজেশ্বর ইউনিয়নের ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল ৭ সেপ্টেম্বর দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে, শিক্ষামন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য ডাঃ দীপু মনি ক্ষতিগ্রস্তদের হাতে আর্থিক অনুদানের চেকসহ ত্রাণসামগ্রী তুলে দেন।

এ উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে ডাঃ দীপু মনি এমপি বলেন, হঠাৎ করে নদী ভাঙ্গনে আমার নির্বাচনী এলাকার চরে অনেক ক্ষতি হয়েছে। বহু মানুষ বসতভিটা হারিয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান, হাট-বাজার, ইউনিয়ন পরিষদ কোনো কিছুই ভাঙ্গন থেকে রেহাই পায়নি। চেষ্টা করবো তাদের জন্যে আরো কিছু করার। যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের প্রতি সমবেদনা জানিয়ে মন্ত্রী বলেন, চরের মানুষগুলো নিজের পায়ে দাঁড়াতে এবং আবার নতুন করে জীবন শুরু করতে পারে আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার সভাপ্রধানে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল। উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ নূরুল ইসলাম নাজিম দেওয়ান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাজমা বেগম, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আর্শ্বাদ মিয়াজী, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী অধ্যাপিকা মাসুদা নুর খান, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রফিকুল ইসলাম, রাজরাজেশ্বর ইউপি চেয়ারম্যান হাজী হযরত আলী বেপারীসহ অন্যান্য চেয়ারম্যান ও বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী এবং সাধারণ মানুষ।

এদিন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে বরাদ্দকৃত রাজরাজেশ্বর ইউনিয়নের নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত ৩৩৪ পরিবারের মাঝে জন প্রতি ৩০ কেজি করে চাল এবং ৮০ ব্যান্ডেল ঢেউটিন ও ২ লাখ ৪০ হাজার টাকার অনুদানের চেক দেয়া হয়।

এছাড়া নদী ভাঙ্গনে বিলীন হওয়া ৩টি শিক্ষা প্রতিষ্ঠান ও ইউনিয়ন পরিষদ অফিস পেয়েছে ৯৩ ব্যান্ডেল ঢেউটিন ও ২ লাখ ৯১ হাজার টাকার চেক। এর মধ্য রাজরাজেশ্বর মোজাফ্ফরিয়া দাখিল মাদ্রাসা ৩০ ব্যান্ডেল ঢেউটিন ও ১ লাখ ২০ হাজার টাকা, রাজরাজেশ্বর ওমর আলী উচ্চ বিদ্যালয় ২৫ ব্যান্ডেল ঢেউটিন ও ৭৫ হাজার টাকা, ছিদ্দিকীয়া নূরানি ও হাফেজিয়া মাদরাসা ৮ ব্যান্ডেল ঢেউটিন ও ২৪ হাজার টাকা এবং রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদ পেয়েছে ২৯ ব্যান্ডেল ঢেউটিন ও ৬৯ হাজার টাকা।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর