ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

চাঁদপুর জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৫ জুলাই ২০১৯  

চাঁদপুর জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় গুজব, কিশোর গ্যাংয়ের অপরাধ নিয়ন্ত্রণ, ফেসবুকে সরকারের কর্মকান্ড নিয়ে অপপ্রচার, মাদকের বিরুদ্ধে নিয়মিত মামলার পাশাপাশি মোবাইল কোর্ট পরিচালনা, নদীবন্দর এলাকার ঘাটের মুখ বন্ধ করে তৈরি করা অবৈধ স্থাপনা উচ্ছেদ, চাঁদপুর বাসস্ট্যান্ড, ডিসি অফিসের সামনে, বাবুরহাট বাজার, মতলব রোডের মুন্সিরহাট এবং হাজীগঞ্জ বাজার সড়কের উপর সৃষ্ট যানজট নিরসনসহ আরো বিভিন্ন বিষয়ের উপর কঠোর পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া দুর্যোগ মোকাবেলায় সজাগ থাকা, অতিবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত রাস্তাগুলোর মেরামত, নদী ভাঙ্গন বিষয়টি মনিটরিং, খাদ্যে ভেজালবিরোধী অভিযান জোরদার রাখা, ফরিদগঞ্জে আইনশৃঙ্খলার অবনতি এবং মাদকের ব্যাপকতা নিয়েও আলোচনা হয়।

ঈদুল আযহা যেনো ভালোভাবে উদযাপিত হয় এ ব্যাপারে ব্যবস্থা নেয়া, কোরবানির পশুরহাট, গরু-ছাগল মোটাতাজাকরণ বিষয়সহ আরো নানা বিষয় নিয়ে সভায় ব্যাপক আলোচনা হয়েছে।

গতকাল ১৪ জুলাই রোববার সকাল দশটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপ্রধানের বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ শওকত ওসমান। সভায় নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসাইন, কোস্টগার্ড কমান্ডার লেঃ ফয়সাল বিন রশিদসহ জেলা আইনশৃঙ্খলা কমিটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সভাপ্রধানের বক্তব্যে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ শওকত ওসমান বলেন, উজানের পানির চাপ আরো বাড়লে বন্যার আশঙ্কা আছে। হাইমচরে নদী ভাঙ্গন দেখা দিয়েছে। সরকারের উন্নয়ন কর্মকান্ড নিয়ে গুজব ছড়ানো হচ্ছে। এসব নেতিবাচক কার্যক্রম জাতীয় পর্যায় থেকেই শক্তভাবে মনিটরিং করা হচ্ছে। এ ব্যাপারে ব্যবস্থাগ্রহণের জন্যে সরকার থেকে নির্দেশনা রয়েছে। চাঁদপুরেও যারা এসব কর্মকা- করছে, তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হচ্ছে। আমরা সুন্দর একটি কর্মপরিবেশের মধ্য দিয়ে চাঁদপুরের সুনাম ধরে রাখবো। লঞ্চঘাটে টোল আদায়ের কারণে যানজট সৃষ্টি এবং মানুষ যাতে হয়রানির শিকার না হয় বিআইডাব্লিউটিএ কর্তৃপক্ষ বিষয়টি দেখবে। তারা অবৈধ স্থাপনা উচ্ছেদ করবে।

তিনি আরো বলেন, গেলো ঈদের জন্যে কিছু কার্যক্রম নেয়া হয়েছিলো। ঈদুল আযহার সময়ও সে কার্যক্রমগুলো আমরা রাখবো। কোরবানির পশুরহাটকে কেন্দ্র করে সড়কে যানজট, ইনজেকশন দিয়ে পশু মোটাতাজাকরণ যাতে না হয় তা দেখা হবে। উপজেলাসমূহের হাটগুলো মনিটরিং করা হবে, যাতে অসুস্থ গরু বিক্রি না হয়। চাঁদপুর-বাবুরহাট-মতলব সড়কটিকে আমরা একটি মডেল সড়ক হিসেবে দেখতে চাই। এ ব্যাপারে পদক্ষেপ নিতে সড়ক ও জনপথ বিভাগকে বলা হয়েছে।

সর্বশেষ তিনি বলেন, দেশের আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর জন্যে একটি মহল উঠেপড়ে লেগেছে। তিনি বলেন, দেশের উন্নয়নকে ব্যহত করতে হলে আইনশৃঙ্খলাকে ব্যহত করতে হবে, সে টার্গেট নিয়ে গুজবসহ বিভিন্ন কার্যক্রম চালানো হচ্ছে। এসব বিষয়ে চাঁদপুরের আইনশৃঙ্খলা যাতে কেউ ব্যহত করতে না পারে উপজেলা পর্যায় থেকে সবাইকে সোচ্চার থাকতে হবে।
অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান বলেন, যে কোনো পরিস্থিতি মোকাবেলায় চাঁদপুরের পুলিশ বিভাগ বেশ তৎপর আছে। ফরিদগঞ্জ, মতলব এবং চাঁদপুর সদরে ছেলেধরা সন্দেহে যে ঘটনা ঘটেছে প্রত্যেক ঘটনায় মামলা হয়েছে, আসামী ধরা হয়েছে। তথ্যপ্রযুক্তি আইনেও একটি মামলা হয়েছে। গুজব বিষয়ে আমরা সজাগ আছি। সাইবার পেট্রোলিং ইউনিট কাজ করছে।

তিনি আরো বলেন, আমরা সবাই মাদকের ব্যাপারে সোচ্চার। ১২০টি মাদকের মামলা হয়েছে। আটক করা হয়েছে ১৬৩ জনকে। মামলা হচ্ছে, আটক হচ্ছে কিন্তু মামলা কমছে না। মাদককে অনেকাংশে কমিয়ে আনার জন্যে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর