ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

চাঁদপুর শাহতলী কামিল মাদরাসার নবীন-বরণ ও ছবক প্রদান

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৯  

চাঁদপুর সদর উপজেলার শাহতলী কামিল মাদরাসার আয়োজনে ২০১৯ সেশনের কামিল প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ ও ছবক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪সেপ্টেম্বর) সকাল ১০টায় মাদরাসা মাঠে মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইনের সভাপতিত্বে ও সহকারি অধ্যাপক মো: কামাল উদ্দিনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর সম্পাদক সোহেল রুশদী।

তিনি বলেন, ১৯০১ সালে প্রতিষ্ঠিত এই মাদরাসার রয়েছে গৌরবময় একটি ইতিহাস। এবছর কামিল প্রথমবর্ষে সর্বোচ্চ ভর্তি হয়েছে। এটি মাদরাসার জন্য একটি ভালো দিক। এ বছর কামিল পরীক্ষায় ২টি এ প্লাসসহ শতভাগ পাশ করেছে। যা আমাদের জন্য গর্বের বিষয়। যারা এ প্লাস পেয়েছে তাদেরকে মাদরাসার পক্ষ থেকে সংবর্ধনা জানানো হবে। এতো সীমাবদ্ধতার মধ্যে থেকে শিক্ষকরা ভালো ফলাফল করার জন্য কাজ করে থাকেন।

তিনি আরও বলেন, গভর্নিং বডির সদস্য যারা আছেন, তারা মাদরাসার উন্নয়নে কাজ করছেন । কিছুদিন পৃর্বে মাদরাসার সভাপতি ও চাঁদপুর জেলা প্রশাসক মহোদয় বলেছেন আপনাদের শাহতলী কামিল মাদরাসা ভালো চলছে। এটিও মাদরাসার জন্য অনেক গৌরবের। এ মাদরাসায় ভালো এবং মেধাবী শিক্ষক রয়েছে। শিক্ষকরা নিরলস পরিশ্রম করছে ভালো ফলাফল অর্জন করার জন্য। মাদরাসায় যেন নিয়মিত ক্লাস হয় এ ব্যাপারে অধ্যক্ষ নিয়মিত মনিটরিং এর ব্যবস্থা করতে হবে এবং ক্লাস নিশ্চিত করতে হবে। তাহলেই ভালো ফলাফল অর্জন সম্ভব।

তিনি বলেন, এ মাদরাসায় মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি মহোদয়ের একটি নতুন ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন অনুমোদন হয়েছে। যা সম্প্রতি টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এখন লটারির মাধ্যমে যে কাজ পাবে সে কাজ শুরু করবে। এ ভবনটি আমাদের মাদরাসার সকলের দীর্ঘদিনের একটি দাবি ছিল। তা পূরণ করেছেন মাননীয় শিক্ষামন্ত্রী। তাই আমাদের এখন তেমন কোন অবকাঠামোগত সমস্যা নেই। যেটুকু আছে তা পর্যায়ক্রমে সমাধান করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, গভর্নিং বডির অভিভাবক সদস্য ও চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো: মাসুদুর রহমান নান্টু পাটওয়ারী, মাদরাসা গভর্নিং বডির দাতা সদস্য হাফেজ জাকির হোসেন তপাদার ।

অনুষ্ঠানের অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, মাদরাসার ১ম মুহাদ্দেস মাওলানা ইয়াছিন মিয়া, ২য় মুহাদ্দেস মাওলানা আখতার হোসেন, গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও সহকারি শিক্ষক মাওলানা মিজানুর রহমান, গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও সহকারী শিক্ষক মাওলানা আব্দুল হালিম গাজী, অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন কামিল দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও শাহতলী আদর্শ একাডেমির সহকারি শিক্ষক মো: আবদুল্লাহ শাকুর, দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো: নুজমুল হুদা, প্রথম বর্ষের শিক্ষার্থী হাফেজ মো: মহিউদ্দিন, প্রথম বর্ষের শিক্ষার্থী মো: মহসিন।

এসময় আরো উপস্থিত ছিলেন, সহকারি অধ্যাপক মো: কামাল হোসেন, সহকারি শিক্ষক হাফেজ মাওলানা জহিরুল হক, সিনিয়র সহকারি শিক্ষক মো: রুস্তম খান, আরবী প্রভাষক মো: এমদাদ উল্ল্যাহ, ইংরেজী প্রভাষক মোহাম্মদুল্লা, আরবী প্রভাষক মাওলানা আব্দুল মান্নান, আরবী প্রভাষক মাওলানা মহিউদ্দিন, বাংলা প্রভাষক মো: বেলায়েত হোসেন মিজি, আরবী প্রভাষক এ.এন.এম হেলাল উদ্দিন, সহকারি শিক্ষক আহসান হাবীব, সহকারি শিক্ষক বাহাউদ্দিন, সহকারি শিক্ষক হাবিবুর রহমান, সহকারি শিক্ষক আনিসুর রহমান, ইবতেদায়ী প্রধান শরীফ মো: মোস্তফা খান, সহকারি শিক্ষক হাফেজ মো: জাহাঙ্গীর, হিসাব রক্ষক মো: শরিফুর রহমান খান।

অনুষ্ঠানের শুরুতে শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি সোহেল রুশদী, অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, মাদরাসা গভর্নিং বডির দাতা সদস্য হাফেজ মো: জাকির হোসেন তপদার, গভর্নিং বডির অভিভাবক সদস্য ও চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো: মাসুদুর রহমান নান্টু পাটওয়ারীসহ অন্যান্য অতিথি ও শিক্ষকবৃন্দ।

দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর