ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশনে এক কিশোরী ভর্তি

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

 

করোনায় আক্রান্ত সন্দেহে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রুমানা আক্তার ( ১৮) নামের এক রোগীকে ভর্তি করা হয়েছে। গতকাল ৭ এপ্রিল মঙ্গলবার দুপুরে তাকে ওই ওয়ার্ডে ভর্তি করা হয়।

অসুস্থ রুমানা আক্তার চাঁদপুর সদর উপজেলার তরপুরচ-ী বাবুরহাট এলাকার হোসেন জমাদারের মেয়ে। সে গত কদিন ধরে জ্বর, সর্দি, কাশি গলা ব্যাথা ও শ^াসকষ্টসহ করোনা উপসর্গ জনিত রোগে ভুগছিলো বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। গতকাল মঙ্গলবার দুপুরে তার স্বজনরা তাকে চিকিৎসার জন্যে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্মরত চিকিৎসক তাকে করোনা আক্রান্ত সন্দেহে হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি দেন। এদিকে অসুস্থ রুমানাকে হাসপাতালে নিয়ে আসা তার কয়েকজন স্বজন ও হাসপাতালের যে ক’জন কর্মচারী তাকে চিকিৎসাসেবা দিতে গিয়ে স্পর্শ করেছে, তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ এএইচএম সুজাউদ্দৌলা রুবেল জানান, সে জ¦র, সর্দি, কাশি এবং শ^াসকষ্ট জনিত রোগে ভুগছিলো। মঙ্গলবার দুপুরে তার স্বজনরা চিকিৎসার জন্যে তাকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসে। তাই আমরা তাকে করোনায় আক্রান্ত হতে পারে সন্দেহে আইসোলেশনে ভর্তি করিয়েছি। আমরা এই রোগীর নমুনা সংগ্রহ করে বাংলাদেশ রোগ তত্ত্ব ও গবেষণা (আইইডিসিআর) কেন্দ্রে পাঠাবো। সেখান থেকে তার পরীক্ষার রিপোর্ট পাঠালে নিশ্চিত হওয়া যাবে সে করোনা ভাইরাসে আক্রান্ত কিনা।

ডাঃ রুবেল জানান, এছাড়া ওই রোগীর স্বজন এবং হাসপাতালে চিকিৎসা সেবা দিতে গিয়ে যারা রোগীকে স্পর্শ করেছে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছি। বর্তমানে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ওই রোগী চিকিৎসাধীন রয়েছে।

 
দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর