ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

চাঁদপুরে অসহায়দের জন্য সরকারের ব্যতিক্রম পদক্ষেপ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৯  

'জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবিরামভাবে দেশে যে উন্নয়ন করে চলেছেন, তা বিশ্বে আজ রোল মডেলে পরিণত হচ্ছে। দেশ যেভাবে উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে, তাতে করে আমাদের গড় আয়ু ও মাখাপিছু আয় সবই বেড়েছে।' গতকাল শনিবার হাজীগঞ্জের বিভিন্ন ইউনিয়নে অসুস্থ ও অসহায়দের মাঝে সরকারি অর্থায়নে নির্মিত বসতঘরের চাবি বুঝিয়ে দেয়ার সময় এ কথাগুলো বলেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম।

বাকিলা ইউনিয়নের খলাপাড়া দাস বাড়িতে একটি ঘর বুঝিয়ে দেয়ার সময় মুক্তিযুদ্ধের জীবন্ত এই কিংবদন্তি আরো বলেন, দুঃস্থ ও অসহায়দের পাকা কিংবা টিনের বসতঘর তৈরি করে তা বুঝিয়ে দেয়া সরকারের এক ব্যতিক্রম ধরনের উন্নয়নের অংশ। আমাদের উদ্বোধনকৃত ঘরগুলোর মধ্যে দুর্যোগ সহনীয় টয়লেট, গোসলখানা, রান্নাঘরসহ চৌচালা টিনশেড পাকা ঘর আর টয়লেট ও ফ্লোর পাকা টিনের চৌচালা বসতঘরগুলোর কাজ ইতিমধ্যে শেষ হয়েছে, যা আমরা ঘরের মালিককে বুুঝিয়ে দিচ্ছি। যাদের বসত বাড়ি আছে কিন্তু ঘর করার মতো সামর্থ্য নেই তাদের আমাদের সরকার এই ঘর করে দিচ্ছে।

নিজ নির্বাচনী এলাকার উন্নয়নের বিষয়ে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি বলেন, আমাদের হাজীগঞ্জ-শাহরাস্তিকে আমরা বহু আগে শতভাগ বিদ্যুতায়ন করেছি। একটা সময় আমি এলাকায় আসলে বিদ্যুৎ প্রাপ্তির সুপারিশ পত্রের স্বাক্ষর দিতে হতো। আর এখন এ জাতীয় কোনো সুপারিশ নিয়ে কেউ আসে না। দুই উপজেলার মধ্যে যৎসামান্য অংশবিশেষ সড়ক কাঁচা থাকতে পারে। উপজেলার ভিতর দিয়ে চলে যাওয়া প্রধান সড়কগুলো ছাড়াও ছোট সড়কগুলো বহু পাকা হয়েছে। আবার অনেকগুলো পাকার সাথে সাথে রিপেয়ারিং করা হয়েছে।

উপজেলার বাকিলা ইউনিয়ন, কালচোঁ উত্তর ও কালচোঁ দক্ষিণ ইউনিয়ন এবং ৫নং হাজীগঞ্জ সদর ইউনিয়নে ঘরের চাবি বুঝিয়ে দেয়ার সময় তাঁর সাথে আরো উপস্থিত ছিলেন হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মোঃ মাইনুদ্দীন, উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়ুয়া, জেলা আওয়ামী লীগের শিল্প ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বিল্লাল হোসেন মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজী, সহ-সভাপতি আলী আশরাফ দুলাল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবদুর রহমান মোল্লা, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান হাজী জসিম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলি, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবদুল হাদি, মাহফুজুর রহমান ইউছুফ পাটওয়ারী, মানিক হোসেন প্রধানীয়া, গোলাম মোস্তফা স্বপন, সফিকুল ইসলাম মীর, জাকির হোসেন লিটু, উপজেলা যুবলীগের আহ্বায়ক মাসুদ ইকবাল, যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন সোহেল, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদি হাছান রাবি্বসহ সংশ্লিষ্ট ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সর্বস্তরের নেতা-কর্মী।

উল্লেখ্য, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থায়নে দুর্যোগ সহনীয় চৌচালা পাকা টিনের ঘর, টয়লেট, রান্নাঘরসহ উপজেলার ১২টি ইউনিয়নের ২৪টি ও উপজেলার ১২টি ইউনিয়নে টয়লেটসহ ভিটি পাকা চৌচালা ৩১০টি বসতঘর ইতিমধ্যে তৈরি করা হয়েছে। এর মধ্যে গতকাল শনিবার বেশ কয়েকটি ঘর স্থানীয় সাংসদ বাড়ি বাড়ি গিয়ে সশরীরে উপস্থিত হয়ে বুঝিয়ে দেন। বাকী ঘরগুলোর চাবি আজ (বোরবার) উপজেলা পরিষদে বুঝিয়ে দেয়া হবে।

এর আগে একই দিন সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি উচ্চ মাধ্যমিক প্রকল্পের আওতায় আয়বর্ধণ অনানুষ্ঠানিক কারিগরি প্রশিক্ষণের সমাপনী দিনে উপজেলা ই-সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে ভাতা, উপকরণ ও সনদপত্র বিতরণ করেন। অনুষ্ঠানের ওই অংশের সঞ্চালনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান মিন্টু। অনুষ্ঠানে উপজেলার ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫ জন করে মোট ২০জন অস্বচ্ছল শিক্ষার্থীকে বিনামূল্যে প্রশিক্ষণ এবং প্রশিক্ষণ উপকরণ প্রদান করা হয়। যার মধ্যে ১১ জন বালক এবং ৯ জন বালিকা। এদের মধ্যে ১০ জনকে ড্রেস মেকিং এবং ১০ জনকে ডাটা এন্ট্রি এন্ড প্রসেসিং প্রশিক্ষণ দেয়া হয়।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর