ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

চাঁদপুরে আজ থেকে শুরু হচ্ছে তথ্যমেলা

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২০  

'তথ্যই শক্তি, জানবো জানাবো-দুর্নীতি রুখবো' এ স্লােগানকে সামনে রেখে জেলা প্রশাসন ও সচেতন নাগরিক কমিটি (সনাক), চাঁদপুরের আয়োজনে এবং টিআইবির সহযোগিতায় বিভিন্ন সরকারি-বেসরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানের অংশগ্রহণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষের চেতনাকে ধারণ করে আজ ২৭ সোমবার ও কাল ২৮ জানুয়ারি মঙ্গলবার চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে দু'দিনব্যাপী তথ্যমেলা। প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ৯টা পর্যন্ত এ মেলা চলবে।

আজ ২৭ জানুয়ারি সোমবার দুপুর ২টায় মেলার উদ্বোধন করবেন চাঁদপুর পৌরসভার মেয়র আলহাজ নাছির উদ্দিন আহমেদ। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। আগামীকাল ২৮ জানুয়ারি মঙ্গলবার সন্ধ্যা ৭টায় মেলার সমাপনীতে আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে চাঁদপুরের পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান পিপিএম (বার) উপস্থিত থেকে মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের মাঝে সনদপত্র ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন।

মেলায় সরকারি-বেসরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানসমূহ প্রতিদিন রাত সাড়ে ৮টা পর্যন্ত সর্বসাধারণকে ২০০৯ সালের তথ্য আইন অনুযায়ী জনগণকে তথ্যপ্রাপ্তির কৌশল সম্পর্কে পরামর্শ ও সহযোগিতা প্রদান করবে। মেলায় আগ্রহী ব্যক্তিকে সরকারি-বেসরকারি কোন্ কোন্ প্রতিষ্ঠান থেকে কীভাবে তথ্য পেতে পারেন সেজন্যে তথ্যপ্রাপ্তির আবেদন ফরম পূরণ শেখানো হবে।

মেলার অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে : আজ ২৭ জানুয়ারি সোমবার দুপুর আড়াইটায় র‌্যালি ও র‌্যালি শেষে আলোচনা সভা, বিকেল সাড়ে চারটায় জননী-সংলাপ : প্রসঙ্গ দুর্নীতি প্রতিরোধ ও তথ্য অধিকার আইন, সন্ধ্যা ৬টায় 'সরকারি পরিসেবা : সমস্যা ও প্রতিকার ভাবনা' শীর্ষক জনঅংশগ্রহণমূলক উন্মুক্ত প্রশ্নোত্তর পর্ব এবং সন্ধ্যা ৭টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। আগামীকাল ২৮ জানুয়ারি মঙ্গলবার দুপুর ২টায় ইয়েসের বিশেষ উদ্যোগের আওতায় বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীদের নিয়ে মুজিববর্ষ ও বাংলাদেশ-এর উপর কুইজ প্রতিযোগিতা, বিকেল সাড়ে ৩টায় কিশোরী স্বাস্থ্যসেবা বিষয়ক আলোচনা, বিকেল সাড়ে ৪টায় দুর্নীতিবিরোধী কার্টুন প্রতিযোগিতা, সন্ধ্যা ৬টায় সনাকের বিশেষ উদ্যোগের আওতায় 'দুর্নীতিমুক্ত বাংলাদেশ বিনির্মাণে আমার দপ্তরই তথ্য আইন সঠিকভাবে ও স্বচ্ছতার সাথে মানে' শিরোনামে বারোয়ারী বিতর্ক, সন্ধ্যা ৭টায় আলোচনা ও পুরস্কার বিতরণ এবং রাত সাড়ে ৮টায় আনন্দধ্বনি সংগীত শিক্ষায়তন-এর পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

জেলা প্রশাসন, চাঁদপুর ও সনাক-চাঁদপুরের পক্ষ থেকে মেলায় সরকারি-বেসরকারি মোট ৩০টি প্রতিষ্ঠানকে স্টল বরাদ্দ দেয়া হয়েছে। জেলা প্রশাসন ও সনাক-চাঁদপুরের পক্ষ থেকে সকলকে মেলায় সবান্ধব উপস্থিত থাকার জন্যে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর