ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

চাঁদপুরে আটকেপড়া লঞ্চ যাত্রীদের খাবার বিতরণ

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৯  

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে চাঁদপুর লঞ্চঘাটে আটকেপড়েছে দেশের দক্ষিণাঞ্চলে থেকে আগত কয়েক শতাধিক লঞ্চ যাত্রী। অনির্দিষ্ট সময়ের জন্যে লঞ্চ চলাচল বন্ধ থাকায় এসব যাত্রীরা শহরের বড়স্টেশন রোডস্থ উত্তর শ্রীরামদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় নেন। সীমাহীন দূর্ভোগের শিকার এসব যাত্রীদের মাঝে খাবার বিতরণ করেছেন দেশের শীর্ষ করদাতা দানবীর হাজী মো. কাউছ মিয়া।

১০ নভেম্বর শনিবার সকালে হাজী মো. কাউছ মিয়ার পক্ষ থেকে এসব যাত্রীদের মাঝে সকালে রুটি কলাসহ শুকনো খাবার এবং দুপুরের বিরিয়ানি বিতরণ করা হয়। তার পক্ষ থেকে এসব খাবার তুলে দেন ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি দেলু দর্জি।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শাহাবুদ্দিন, ৭নং ওয়ার্ড কাউন্সিলর শাহআলম বেপারী, উত্তর শ্রীরামদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান সিদ্দিকীসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিগণ।

আওয়ামী লীগ নেতা দেলু দর্জি জানান, ঘূর্ণিঝড়ে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। যার ফলে দেশের দক্ষিণাঞ্চলে থেকে আগত কয়েক শতাধিক লঞ্চ যাত্রীউত্তর শ্রীরামদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় নিয়েছে।

এ খবর শুনে হাজী মো. কাউছ মিয়া ব্যথিত হন। তিনি তাৎক্ষনাত মানবিক দিক বিকেচনা করে আটকেপড়া এসকল যাত্রীদের মাঝে খাবার বিতরণের ব্যবস্থা করেন।

তিনি আরো বলেন, চাঁদপুরের কৃতী সন্তান হাজী মো. কাউছ মিয়া দেশের যে কোনো ঝড়, বন্যাসহ দুর্যোগময় সময় অসহায় মানুষদের পাশে দাঁড়ান।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শাহাবুদ্দিন বলেন, চাঁদপুর সদরের ১২ এবং হাইমচরে ৭টি বিদ্যালয়ে মানুষজন আশ্রয় নিয়েছে। এর মধ্যে চাঁদপুর লঞ্চঘাটের আটকেপড়া যাত্রীরা এ বিদ্যালয়ে অাশ্রয় নিয়েছে। আমরা প্রতিটি বিদ্যালয়ে আটকে পরা যাত্রীদের খোঁজ-খবর নিচ্ছি। তাদের যে কোনো প্রয়োজনে চাঁদপুর জেলা প্রশাসকের নির্দেশে আমরা পাশে আছি।

এদিকে এর আগে শুক্রবার রাতে পৌরসভার পক্ষ থেকে যাত্রীদের মাঝে রুটি, কলাসহ বিভিন্ন শুকনো খাবার বিতরণ করা হয়।

কাউন্সিলর শাহ আলম বেপারী সাংবাদিকদের জানান, চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহামেদের নির্দেশেই আমরা আটকেপড়া লঞ্চ যাত্রীদের মাঝে খাবার বিতরণ করেছি। যাত্রীরা থাকতে চাইলেও তাদেরকে প্রয়োজনে ব্যক্তিগতভাবে সহযোগিতা করা হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর