ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

চাঁদপুরে গোডাউনে আগুন, অল্পের জন্য রক্ষা পেল শতাধিক বাড়ি

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

চাঁদপুর শহরের স্ট্যান্ড রোডের ৫ নম্বর ঘাট ডাকাতিয়া নদীর পশ্চিম পাড়ের একটি গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় অল্পের জন্য রক্ষা পেয়েছে চাঁদপুর শহরের একমাত্র মেঘনা পেট্রোলিয়াম ডিপোর চারটি বিশাল আকারের তেল, ডিজেল ও পেট্রোল জাতীয় পদার্থ রাখার ড্রামের মতো পাত্রসহ শতাধিক ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান। 

বুধবার রাতে শহরের স্ট্যান্ড রোডের ৫ নম্বর ঘাট ডাকাতিয়া নদীর পশ্চিমপাড় মেঘনা ডিপোর পূর্ব পাশে একটি পরিত্যক্ত গোডাউনে এ আগুন লাগে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি টিম ঘটনাস্থলে এসে তাৎক্ষণিক মেঘনা পেট্রোলিয়াম ডিপোর রক্ষিত হাউজের পানি ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণে আনতে পারায় মেঘনা পেট্রোলিয়াম ডিপোটি ক্ষতির হাত থেকে রক্ষা পায়।

প্রত্যক্ষদর্শী ইব্রাহীম বেপারী জুয়েলসহ এলাকার অনেকে জানান, নূর আলম অটো গ্যারেজের জন্য এ গোডাউনটি ভাড়া নেয়। কিন্তু নূরে আলম অটো গ্যারেজ না দিয়ে মামুন মুন্সি নামে এক ব্যক্তিকে পুরাতন প্লাস্টিকের বোতলসহ বিভিন্ন ভাঙ্গারির মালামাল রাখার গোডাউন হিসেবে ভাড়া দেয়া হয়। গোডাউনে কোনো বিদ্যুৎ সংযোগও ছিলো না। ধারণা করা হচ্ছে, গোডাউনের পাশের পরিত্যক্ত জায়গায় মাদকসেবীরা নেশা করে আগুনের কোনো কিছু ফেলে যাওয়ার ফলে এ আগুনের সূত্রপাত হয়েছে।

ফায়ার সার্ভিস উত্তরের (নতুন বাজার) উপ সহকারী পরিচালক ফরিদ আহমেদ জানান, কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনো বলা যাচ্ছে না। তদন্ত করে পরে জানানো যাবে। আমরা পৌনে ১১টা থেকে পৌনে ১২টা পর্যন্ত ফায়ার সার্ভিস নতুন বাজার-পুরান বাজারের পাঁচটি ইউনিট একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়েছি।

তিনি আরো জানান, আগুনে একটি সেমি পাকা লম্বা টিনশেড ঘর পুড়ে যায়। পুরো ঘরের ভেতরে পুরাতন বোতল ও বিভিন্ন প্লাস্টিক জাতীয় মালামালে গোডাউন ভর্তি ছিল। সেগুলোতে আগুন লেগে এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর