ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

চাঁদপুরে সিএনজি`তে চাঁদাবাজিকালে আটক ২

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২০  

চাঁদপুর শহরে সিএনজিচালিত অটোরিকশা মালিক সমিতির নামে চাঁদাবাজির অভিযোগে চাঁদপুর মডেল থানা পুলিশ ২ জনকে আটক করেছে।

ঘটনা সূত্রে জানা যায়, চাঁদপুর জেলা সিএনজি চালিত অটোরিকশা মালিক সমিতির নামে একটি চক্র দীর্ঘদিন চাঁদপুর শহরের বঙ্গবন্ধু সড়কের মাথা এবং শহরের কয়েকটি স্থানে প্রতি সিএনজি ও অটোরিকশা থেকে রসিদের মাধ্যমে ১০ টাকা হারে চাঁদা আদায় করে আসছে। এ বিষয়ে সিএনজি ও অটোরিকশা ড্রাইভাররা প্রতিবাদ করে আসলেও এদিকে কোনো কর্ণপাত করেনি চাঁদা আদায়কারীরা। এ নিয়ে ২৫ জানুয়ারি শনিবার কোনো এক ভুক্তভোগী ৯৯৯ নাম্বারে কল করে অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে এ বিষয়ে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ নাসিম উদ্দিনকে ৯৯৯-এর পক্ষ থেকে অভিযোগ বিষয়ে জানানো হয়। তখন ওসি মোঃ নাসিম উদ্দিনের নির্দেশে এএসআই আঃ হালিম সঙ্গীয় ফোর্সসহ বঙ্গবন্ধু সড়কের মাথায় সকালের দিকে চাঁদাবাজিকালে দুজনকে আটক করেন। আটককৃতরা হলো আঃ মান্নান মাল (৬০) সাং আশিকাটি, চাঁদপুর সদর, আজাদ গাজী (৪৫), সাং-তরপুরচ-ী, চাঁদপুর সদর, চাঁদপুর।

এদের আটকের খবর সিএনজি ও  অটোরিকশা শ্রমিকদের মাঝে ছড়িয়ে পড়ে। ভুক্তভোগী শ্রমিকরা পুলিশ প্রশাসনের এ পদক্ষেপকে স্বাগত জানিয়ে এ চাঁদাবাজদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণ করার জন্যে অনুরোধ জানায়।

এদিকে একই দিনে দুপুরের দিকে মজিব গাজী, সাং খলিশাডুলী, চাঁদপুর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন। উক্ত অভিযোগে কথিত মালিক সমিতির নামে ১০ টাকা করে তার কাছে আটককৃত দু’ব্যক্তি চাঁদা দাবি করলে তিনি এ চাঁদা দিতে অস্বীকৃতি জানালে আটককৃত আঃ মান্নান মাল ও আজাদ গাজীসহ আরো ২/৩ জন তাকে বেধড়ক মারধর করে তাকে আহত করে। এমনকি তাদের এ চাঁদা না দিলে সিএনজি পুড়িয়ে দিবে বলে হুমকি ধমকি দেয়। তাই এ বিষয়ে তিনি আইনগত প্রতিকার চান।

নাম প্রকাশে অনিচ্ছুক, একটি সূত্র থেকে জানা যায়, চাঁদা উত্তোলনকারী এ দুজনকে  আটকের পর তাদের  বিরুদ্ধে বিভিন্ন সময়ে সন্ত্রাসী কর্মকা-ের অভিযোগ মডেল থানা পুলিশের কাছে আসে। এ সকল অভিযোগের মধ্যে অন্যতম হচ্ছে আটক আঃ মান্নান মাল জুয়া খেলা অবস্থায় কিছুদিন পূর্বে মডেল থানা পুলিশের হাতে  আটক হয়ে জেল হাজতে যায়।

আটককৃতদের বিষয়ে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিনের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, এদের  বিরুদ্ধে আইনি প্রক্রিয়ায় ব্যবস্থা নেয়া হবে। এ প্রক্রিয়ার অংশ হিসেবে মামলা প্রক্রিয়াধীন বলে জানা গেছে।

এ বিষয়ে চাঁদপুর জেলা সিএনজি চালিত অটোরিকশা টেক্সিক্যাব সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি কাজী শাহরিয়ার হোসেন ওমর ফারুক বলেন, আমরা আজও শুনি না মালিক সমিতি শ্রমিকদের কাছ থেকে চাঁদা নেয়। এটি কোন্ আইনে কথিত মালিক সমিতির নেতৃবৃন্দ করছেন তা আমার জানা নাই। এভাবে রসিদ দিয়ে শ্রমিকদের কাছ থেকে জোরপূর্বক  চাঁদা আদায় বেআইনি। অন্যায় এ কাজটির বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্যে প্রশাসনের প্রতি আহ্বান জানাচ্ছি।

এদিকে এদের আটকের পর থেকে কথিত কিছু নেতাকে এদের ছাড়িয়ে নিতে থানায় তদবির করতে দেখা যায়। আটককৃতরা এখনো থানা পুলিশের হেফাজতে রয়েছে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর