ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

চিকিৎসক-নার্সদের সুরক্ষা সরঞ্জাম বানাচ্ছেন ‘মার্কস অ্যান্ড স্পেন্

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২২ মার্চ ২০২০  

করোনা থেকে সুরক্ষা পেতে চিকিৎসক ও নার্সদের জন্য স্বাস্থ্য সরঞ্জাম পার্সোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) বানাচ্ছেন বিশ্ববিখ্যাত পোশাক শিল্প প্রতিষ্ঠান ‘মার্কস অ্যান্ড স্পেন্সার’-এর বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার স্বপ্না ভৌমিক ও তার দল।

স্বপ্না ভৌমিক জানান, দেশের হাসপাতাল ও মেডিকেল কলেজগুলোতে করোনাভাইরাস নিয়ে কাজ করা ডাক্তার, নার্স এবং রোগীদের জন্য পিপিই তৈরি করছেন তারা। এ কাজে তাকে সহায়তা করছে তাদের নিয়ন্ত্রণাধীন তৈরি পোশাক কারখানাগুলো। আগামী ১০-১২ দিনের মধ্যেই তৈরি হয়ে যাবে ৪ লাখ স্বাস্থ্য সরঞ্জাম বা পিপিই। এগুলো হাসপাতালগুলোতে বিনামূল্যে বিতরণ করা হবে।

 

ফেসবুক থেকে নেয়া

ফেসবুক থেকে নেয়া

এদিকে, স্বপ্না ভৌমিকের এই উদ্যোগ ইতিবাচক ঝড় তুলেছে সামাজিক যোগাযোগমাধ্যমে। সবাই স্বপ্না ভৌমিককে অভিবাদন জানাচ্ছেন। সেই সঙ্গে প্রশ্ন তুলেছেন যে এক স্বপ্না ভৌমিক যদি পিপিই বানাতে পারে তবে পোশাক খাতের বড় বড় মালিক বা এদের সংগঠন দেশের এই দুর্যোগে কি করছেন।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর