ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

চীনে স্কুলে রাসায়নিক হামলা, শিশুসহ আহত অর্ধশতাধিক

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৯  

চীনের একটি কিন্ডারগার্টেন স্কুলে রাসায়নিক হামলায় অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন, যাদের বেশিরভাগই শিশু। এই ঘটনায় এক জনকে আটক করা হয়েছে।

সোমবার স্থানীয় সময় বিকাল ৩টা ৩৫ মিনিটে ইউনান প্রদেশের কাইউয়ান শহরে এই ঘটনাটি ঘটে। 

স্থানীয় কর্মকর্তারা জানান, চীনের দক্ষিণ পশ্চিমাঞ্চলের একটি কিন্ডারগার্টেন স্কুলে রাসায়নিক হামলায় ৫৪ জন আহত হন যাদের মধ্যে ৫১ জনই শিশু। সন্দেহভাজন ওই হামলাকারীর ডাক নাম কং (২৩)। সে দাহ্য পদার্থ নিয়ে স্কুলটিতে হামলা চালিয়েছিলো।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়, একটি কিন্ডারগার্টেন স্কুলের প্রাচীর বেয়ে ভেতরে প্রবেশ করেছিলো সে। ভেতরে প্রবেশের পর সে শিশুদের লক্ষ্য করে সোডিয়াম হাইড্রোঅক্সসাইড ছিটিয়ে দেয়। 

চীনের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম উইবো’তে প্রকাশিত এক বিবৃতিতে স্কুল কর্তৃপক্ষ বলেছে, সোমবার স্থানীয় সময় বিকেল ৩টা ৩৫ মিনিটের দিকে এই হামলার ঘটনা ঘটে। কিন্ডারগার্টেনের ৫১ শিশু ও তিন শিক্ষককে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে দু'জনের অবস্থা গুরুতর। ঘটনার এক ঘণ্টা পরই হামলাকারীকে আটক করা হয় বলেও জানানো হয়।

হামলাকারী কং সম্পর্কে স্থানীয় কর্তৃপক্ষ জানায়, ‘শৈশবকালে তার বাবা-মায়ের বিবাহবিচ্ছেদ ঘটে। পারিবারিক উষ্ণতার অভাবে তার মানসিক বিকৃতি ঘটে। এছাড়া তার কর্মজীবন ও ব্যক্তিগত জীবন ছিল অসন্তষ্টিজনক।’

তারা আরো বলেন, কংয়ের সঙ্গে ঘটে যাওয়া এসব ঘটনা তার মধ্যে ‘হতাশাবাদী মানসিকতা’ ও ‘সমাজের বিরুদ্ধে প্রতিশোধ’ নেয়ার চিন্তার প্রতিফলন ঘটেছে।

চীনের স্কুলগুলোতে এই ধরনের হামলা নতুন নয়। গত বছর সিচুয়ান প্রদেশের একটি কিন্ডারগার্টেনে এক নারী ছুরি হামলা চালিয়ে ১৪ শিশুকে আহত করে। হামলার সময় শিশুরা সকালের শরীরচর্চা শেষ করে শ্রেণীকক্ষে ফিরছিলো। তবে আগের এই হামলাগুলো অধিকাংশই ছুরি হামলা হলেও এবার রাসায়নিক হামলার ঘটনা ঘটলো।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর