ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

ছাত্রলীগে বিতর্কিতদের পদ থেকে অব্যাহতি শিগগিরই

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির পদে থাকা বিতর্কিত নেতাদের খুব শিগগিরই অব্যাহতি দেয়া হবে বলে জানিয়েছেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়।
এর আগে ছাত্রলীগে বিতর্কিতদের তালিকা কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের হাতে আসে। কেন্দ্রীয় কমিটিতে পদ পাওয়া বিএনপি-জামায়াতের সঙ্গে সম্পৃক্ত এমন বিতর্কিত প্রায় ২৮ থেকে ৪০ জনকে বাদ দেয়া হতে পারে বলে জানা যায়। শেষ পর্যন্ত বিতর্কিতদের অব্যাহতির বিষয়টি ডেইলি বাংলাদেশকে নিজেই জানালেন কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সভাপতি এবং সাধারণ সম্পাদক বিতর্কিতদের তালিকা নিয়ে দলের সিনিয়র নেতাদের সঙ্গে কথা বলেন ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক। পরে তারা গণভবনে যান।

বিতর্কিত ছাত্রলীগের তালিকার বিষয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিমের কাছে জানতে চাইলে তিনি ডেইলি বাংলাদেশকে বলেন, বর্তমান ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক যাচাই-বাছাই, পরীক্ষা-নিরীক্ষা করে কেন্দ্রীয় কমিটির মধ্যে বিতর্কিতদের তালিকা করেছে। এ নিয়ে কথা হয়েছে। কিন্তু কতজনের নাম আছে এ তালিকায় তা বলা সম্ভব না।  তবে ২০ জনের বেশি হবে। দুই একদিনের মধ্যে  এ বিষয় সবাই জানতে পারবে। তবে প্রধানমন্ত্রী যে শুদ্ধি অভিযান শুরু করেছেন এটা তারই একটি অংশ। 

ছাত্রলীগের শোভন ও রাব্বানীকে সভাপতি এবং সাধারণ সম্পাদক ঘোষণা করার ১ বছর পর ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি করা হয়। এ পূর্ণাঙ্গ কমিটিতে গুরুত্বপূর্ণ পদে থাকা অর্ধশত নেতা বাদ পড়া ও প্রত্যাশিত অনেকের পদ না পাওয়ায় ক্ষোভের বিস্ফোরণ ঘটে। ছাত্রলীগের একটি অংশ এ নিয়ে আন্দোলন করেন। তোপের মুখে পড়েন সভাপতি ও সাধারণ সম্পাদক। পদবঞ্চিত ছাত্রলীগের একটি অংশ কমিটিতে থাকা ১৭ জন বিএনপি জামায়াতসহ বিতর্কিত বলে অভিযোগ তুলে। এছাড়াও আরো ৮২ জনের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে সংবাদ সম্মেলন করে। ছাত্রলীগের নেতা-কর্মীদের বিক্ষোভের মুখে প্রাথমিকভাবে ১৯ জনকে চিহ্নিত করেছিল। সেই অভিযোগের তালিকা পরীক্ষা-নিরীক্ষা করে এখন আরো লম্বা হলো। অভিযোগও প্রমাণিত হলো।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর