ব্রেকিং:
দেশে করোনায় ৮২ পুলিশ সদস্যের মৃত্যু, আক্রান্ত ১৮ হাজার আয়কর দিতে হবে ৩০ তারিখের মধ্যে গ্রামীণ বিদ্যুৎ সুবিধা উন্নয়নে ২০০ মিলিয়ন ডলার ঋণ দেবে এডিবি দেশের নানা আয়োজনে ১৭-২৬ মার্চ যোগ দেবেন বিশ্ব নেতারা স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা উৎপাদন বৃদ্ধিতে একযোগে কাজ করার অঙ্গীকার করোনাকালে চূড়ান্ত এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ করোনা মোকাবেলায় বঙ্গবন্ধুর স্বাস্থ্যসেবা দর্শন বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে করোনা পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশে ৫৪৯ নতুন করোনা রোগী শনাক্ত, আরো ৩ মৃত্যু হাসপাতাল থেকে পালানো করোনা রোগীকে বাগান থেকে উদ্ধার চাঁদপুরে ২০০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ চীনের ৪ বিশেষজ্ঞ ঢাকায় আসছেন ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে ১৪শ` কোটি টাকার জরুরি প্রকল্প
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ

জানেন কি, কোন স্বপ্নগুলো আগাম মৃত্যুর বার্তা দেয়?

দৈনিক চাঁদপুর

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৯  

ঘুম মানেই নিজেকে অন্য এক দুনিয়ায় পাওয়া। সেখানে অবাক করার মতো অনেক কিছুই ঘটে। সেখানে আপনি আকাশে উড়তে পারেন, আগুনেও ঝাপ দিতে পারেন। আবার সারা পৃথিবী ঘুরে বেড়াতেও পারেন।

জানেন কি, এই স্বপ্নেরও অনেক অর্থ রয়েছে। অনেক সময় এই স্বপ্ন আপনাকে ভবিষ্যৎ সম্পর্কে অবগত করতে পারে। এমন অনেক স্বপ্ন আছে যা দেখলে বুঝতে পারবেন যে, আপনার মৃত্যু খুব শীঘ্রই ঘনিয়ে আসছে। চলুন তবে জেনে নেয়া যাক সেই স্বপ্নগুলো সম্পর্কে-  

১. চারিদিকে কেউ নেই। শুধু ড্রাম বাজছে দ্রিম দ্রিম। এমন একটা বাদ্য যন্ত্র বাজিয়ে চলছে আপনার কানের কাছে। এমন স্বপ্ন কি মাঝে মাঝেই দেখেন? তাহলে সাবধান! কারণ স্বপ্ন নিয়ে গবেষণা করা বিশেষজ্ঞদের মতে ঘুমনোর সময় ড্রামের মতো কোনো কিছু বাজাতে দেখা একেবারেই শুভ নয়। এটা হতে পারে শেষ লগ্নের বাদ্যি! তাই সাবধান!

২. স্বপ্নতে কি কখনো খাবার খেয়েছেন পেট পুরে? আমার এক পরিচিত প্রায়ই ঘুমানোর মাঝে অনেক বেশি খাওয়াদাওয়া করত। হয়তো বিশ্বাস করবেন না, কিন্তু এমন স্বপ্ন দেখার কয়েক দিনের মধ্যেই সেই মানুষটা মারা গিয়েছিলেন। অনেক পরে একজনের সঙ্গে কথা প্রসঙ্গে যখন সেই স্বপ্নের বিষয়ে বলেছিলান, তখন জানতে পেরেছিলাম এমন খাওয়া-দাওয়ার স্বপ্ন দেখা মোটেও ভাল নয়। এমন কিছু দেখার অর্থ হল মৃত্যু খুব কাছাকাছি চলে এসেছে।

৩. কোনো মেয়ে যদি স্বপ্নে নিজেকে সাদা থান পরা অবস্থায় দেখে, তাহলে একথা মেনে নিতে হবে যে খারাপ কিছু ঘটতে চলেছে তার সঙ্গে। হয়তো এই ধরণের যুক্তি ২১ শতকে ভিত্তিহীন মনে হতো। তবে একাধিক প্রাচীন বইয়েও এই বিষয়ের উল্লেখ পাওয়া গেছে যে স্বপ্নের সঙ্গে আমাদের বাস্তব জীবনের একটা যোগ রয়েছে। যেমনটা রয়েছে কনসিয়াস মাইন্ডের সঙ্গে সাব-কনসিয়াস মাইন্ডের। তাই তো বিষয়টিকে হালকা ভাবে নেয়া একেবারেই উচিত নয়

৪. ধরুন আপনি আগামীকাল কোথাও বেড়াতে যাচ্ছেন। এদিকে আজ রাতে আপনার পরিবারের কোনো সদস্য এই বেড়াতে যাওয়া নিয়ে কিছু স্বপ্ন দেখেছেন, তাহলে আপনার ট্রিপ ক্যান্সেল করা উচিত। কারণ এমন ধরনের স্বপ্ন দেখার অর্থ হল মারাত্মক খারাপ কিছু হতে চলা।

৫. যেকোনো ভূতের সিনেমায় দেখবেন কাককে প্রতীক হিসেবে ব্যবহার করা হয়ে থাকে। কারণ কাক মানেই অশুভ কিছু এমনটা সেই প্রাচীনকাল থেকেই মানা হয়ে থাকে। সেই কারণেই স্বপ্ন নিয়ে গবেষণা করা স্পেশলিস্টদের মতে কাককে নিয়ে কোনো স্বপ্ন দেখা মোটেই ভালো নয়। কারণ কাক মৃত্যুর সমার্থক। একইভাবে স্বপ্নে তেল সম্পর্কিত কিছু দেখালেও ভয়ের বিষয়।

৬. হ্যারি পটার সিরিজের গবলেট অব ফায়ার সিনেমাটার একটা সিনের কথা মনে পরে, যেখানে লর্ড ভল্ডমট প্রথমবার হ্যারির সম্মুখিন হচ্ছে। আর যে জায়গায় এই পুরো ঘটনাটা ঘটছে সেখানে ছড়িয়ে রয়েছে একাধিক ভাঙা মূর্তি। এমন ভাঙা মূর্তির স্বপ্ন দেখলে কিন্তু বিপদ! কারণ ঘুমানোর সময় এমন কিছু দেখার অর্থ হল মৃত্যু আপনার চারিপাশে ঘোরাফেরা করছে। এমন পরিস্থিতিতে অতিরিক্ত সাবধান হয়ে চলতে হবে।

দৈনিক চাঁদপুর
দৈনিক চাঁদপুর